Thank you for trying Sticky AMP!!

মাঠে নাসুম আহমেদের ওপর হাত নেড়ে মারার ভঙ্গি করেছিলেন মুশফিকুর রহিম

নাসুমের ওপর চড়াও হওয়ায় ঘটনায় শাস্তি পেলেন মুশফিক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সতীর্থ নাসুম আহমেদের সঙ্গে আপত্তিকর আচরণের শাস্তি পেয়েছেন মুশফিকুর রহিম। আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা ও ১টি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন বেক্সিমকো ঢাকা অধিনায়ক।

কাল বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের এলিমিনেটর ম্যাচে ফরচুন বরিশালের ইনিংসে ১৭তম ওভারে ঘটে ঘটনাটি। ঢাকার তরুণ বাঁহাতি পেসার শফিকুল ইসলামের বলে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দিয়েছিলেন বরিশালের আফিফ হোসেন।

কিপিং পজিশন থেকে দৌড়ে শর্ট ফাইন লেগে দাঁড়ানো নাসুমের সহজ ক্যাচটা নিজেই গ্লাভসবন্দী করেন মুশফিক। ক্যাচ ধরেই নাসুমের সঙ্গে আপত্তিকর আচরণ করে বসেন ঢাকা অধিনায়ক।

এতেই আচরণবিধির লেভেল-১ ভেঙেছেন মুশফিক, যেটির শাস্তি হিসেবে তাঁর ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। আর নামের পাশে বসেছে ১টি ডিমেরিট পয়েন্ট।

এই টুর্নামেন্টে মোট ৪ ডিমেরিট পয়েন্ট পেলে তিনি নিষিদ্ধ হবেন এক ম্যাচ। সেটি অবশ্য হওয়ার সম্ভাবনা ক্ষীণ। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ চলে এসেছে প্রায় শেষ দিকে।

কালকের ম্যাচের মাঠের দুই আম্পায়ার গাজী সোহেল ও মাহফুজুর রহমান, তৃতীয় আম্পায়ার মাসুদুল রহমান ও চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামানের রিপোর্টের ভিত্তিতে এই শাস্তি ধার্য করেছেন ম্যাচ রেফারি এ এস এম রকিবুল হাসান। শাস্তি মেনে নেওয়ায় মুশফিকের কোনো শুনানির প্রয়োজন হয়নি।

মুশফিক অবশ্য এরই মধ্যে ফেসবুকে নিজের অ্যাকাউন্টে নাসুমের সঙ্গে একটি ছবি পোস্ট করে মুশফিক লিখেছেন, ‘প্রথমত, কালকের ম্যাচে যেটি ঘটেছে, সেটির জন্য আনুষ্ঠানিকভাবে আমার সকল ভক্ত-দর্শকের কাছে ক্ষমা চাইছি। আমি ম্যাচের পরই আমার সতীর্থ নাসুমের কাছে ক্ষমা চেয়েছি। দ্বিতীয়ত, আমি ক্ষমা চাই সর্বশক্তিমানের কাছে। আমি যেটা করেছি, সেটি কিছুতেই গ্রহণযোগ্য নয়। কথা দিচ্ছি, সামনে মাঠে কিংবা মাঠের বাইরে এটি আর ঘটবে না।’