Thank you for trying Sticky AMP!!

নিলামে ডু প্লেসির ব্যাট আর গোলাপি জার্সি

শিশুদের খাদ্য তহবিল গঠনের জন্য নিজের ব্যাট ও জার্সি নিলামে দিয়েছেন ফাফ ডু প্লেসিস। ছবি: ইনস্টাগ্রাম

করোনা শুরু হওয়ার পর থেকেই অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে আসছেন ক্রিকেটারেরা। দুস্থ মানুষের হাতে নগদ অর্থ ও খাবার তুলে দিচ্ছেন তারকা ক্রিকেটাররা। অনেকেই নিজের ব্যবহৃত খেলার সরঞ্জাম নিলামে তুলে প্রাপ্ত অর্থ অসহায়দের জন্য দান করেছেন। করোনায় দক্ষিণ আফ্রিকায় খাবারের কষ্টে থাকা অসহায় শিশুদের সাহায্যের জন্য যেমন ব্যাট ও জার্সি নিলামে তুলতে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফাফ ডু প্লেসি।

অসহায় শিশুদের সাহায্যের জন্য ৫ লাখ দক্ষিণ আফ্রিকান র‌্যান্ড তহবিল গঠনের লক্ষ্যে নেমেছে হিলসন আফ্রিকা ফাউন্ডেশন। এই সংস্থাটিকেই নিজের ব্যাট ও ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে পরা গোলাপি জার্সি নিলামে তুলতে দিয়েছেন ডু প্লেসি। সামাজিক যোগাযোগমাধ্যমে এই দাতব্য কাজের জন্য তাঁকে মননোয়ন করেছেন আফ্রিকার আরেক মারকুটে ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স ও স্বদেশী রাগবি খেলোয়াড় সিয়া কোলিসি ।

ইনস্টাগ্রামে ব্যাট ও জার্সির ছবি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন ডুপ্লেসি নিজেই। 'অল আফ্রিকা চ্যালেঞ্জ' নেওয়ার কারণও লিখেছেন মারকুটে এই ব্যাটসম্যান, 'আপনারা জানেন, কোভিড–১৯ মহামারি অনেক মানুষকেই বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে। দক্ষিণ আফ্রিকাতেও এর প্রভাব পড়ছে। সে জন্যই আমি অল আফ্রিকা চ্যালেঞ্জ গ্রহণ করেছি। আমার প্রায় নতুন আইএক্সইউ ব্যাটটি এবং ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডের গোলাপি জার্সি নিলামের জন্য দিয়েছি।'

করোনাকালে এই প্রথম সাহায্য করছেন না ৩৬ বছর বয়সী ডুপ্লেসি। এর আগেও স্ত্রীকে সঙ্গে নিয়ে ৩৫ হাজার শিশুর খাদ্যের জন্য তহবিল সংগ্রহে সাহায্য করেছিলেন তিনি।