Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ পিসিবির 'উপহার' পায়নি, ওয়েস্ট ইন্ডিজ পেয়েছিল

পিসিবি সভাপতি এহসান মানি। ছবি: এএফপি
>দুই বছর আগে পাকিস্তান সফরে গিয়ে অতিরিক্ত টাকা পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। কিন্তু বাংলাদেশের ক্রিকেটারেরা দেশটি সফরে গিয়ে এমন কোনো ‘উপহার’ পাননি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আমন্ত্রণে দুই বছর আগে দেশটি সফরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ দল। এ জন্য ওয়েস্ট ইন্ডিজ দলের প্রতিটি ক্রিকেটারকে ‘উপহার’ হিসেবে অতিরিক্ত অর্থ দিয়েছিল পিসিবি। পাকিস্তানের জাতীয় অ্যাসেম্বলির স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানিয়েছেন পিসিবি সভাপতি এহসান মানি।

২০০৯ সালে পাকিস্তানে সন্ত্রাসীদের বোমা হামলার শিকার হয়েছিল শ্রীলঙ্কা দলকে বহনকারী বাস। এরপর প্রায় ৮-৯ বছর প্রতিষ্ঠিত কোনো দল পাকিস্তান সফরে যায়নি। ২০১৮ সালে এপ্রিলে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তখন ওয়েস্ট ইন্ডিজের প্রতি ক্রিকেটারকে অতিরিক্ত ২৫ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২১ লাখ টাকা) করে দিয়েছিল পিসিবি।

মানি আরও জানান, আরেকটি দলের সফরে প্রতিটি ক্রিকেটারকে ১৫ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লাখ টাকা) করে দেওয়া হয়েছিল। সেটি কোন দল, তা অবশ্য জানাননি মানি। শুধু জানিয়েছেন, তিনি সভাপতি হওয়ার আগে পিসিবির আগের বোর্ড সদস্যরা এ টাকা দিয়েছিলেন।

২০১৮ সালে সেপ্টেম্বরে পিসিবি সভাপতি হয়েছেন মানি। তারপর থেকে পাকিস্তান সফরে যাওয়া কোনো দলকে অতিরিক্ত অর্থ দেওয়া হয়নি বলে জানিয়েছেন মানি নিজেই। তিনি সভাপতি হওয়ার পর পাকিস্তান সফরে গিয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। পিসিবি সভাপতি জানান, এ দুটি দলের ক্রিকেটারদের কোনো অতিরিক্ত অর্থ দেওয়া হয়নি।