Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ সফর আবারও পেছাল অস্ট্রেলিয়া

এ বছর দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা হচ্ছে না সাকিবদের। ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর মানেই যেন পেছানোর খবর। ২০১৫ সালের সিরিজ পেছাতে পেছাতে ২০১৭ সালে এসে টেস্ট খেলেছে দলটি। এবারও এমন কিছুই হতে যাচ্ছে। এ বছর বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল আগামী বিশ্বকাপের স্বাগতিকদের। কিন্তু সে সিরিজ পিছিয়ে ২০২০ বিশ্বকাপের পরে নিয়ে যাওয়া হচ্ছে!

অস্ট্রেলিয়া অবশ্য বাংলাদেশে এর আগেই আসবে। টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচি অনুযায়ী ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফর করার কথা অস্ট্রেলিয়ার। এখন ফেব্রুয়ারির বদলে ২০২০ সালের জুন মাসে টেস্ট খেলতে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী কাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে টি-টোয়েন্টি সিরিজের ভাগ্য অত প্রসন্ন নয়। এই অক্টোবরেই বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। আইসিসির পুরোনো ভবিষ্যৎ সফর পরিকল্পনায় (এফটিপি) তা-ই ছিল। কিন্তু পূর্বনির্ধারিত এই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি পিছিয়ে গেছে। ভারতে অনুষ্ঠেয় ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আগে সিরিজটি মাঠে গড়াতে পারে। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছেন, ‘এফটিপি অনুযায়ী দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল। টেস্ট ম্যাচ দুটি আগামী বছর জুন-জুলাইয়ে বাংলাদেশে এসে খেলবে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টির ক্ষেত্রে আমরা অনুরোধ করে দুটি থেকে তিনটি করেছি। সেটা ২০২১ সালে ভারতে যে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে, তার আগে এসে খেলবে অস্ট্রেলিয়া।’