Thank you for trying Sticky AMP!!

বাবর আজমের ইংরেজিজ্ঞান বাড়াতে হবে

পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক বাবর আজমকে পরামর্শ দিচ্ছেন তানভীর আহমেদ। ছবি: এএফপি

বিষয়টি অনেকের কাছেই আদার ব্যাপারী হয়ে জাহাজের খবর নেওয়ার মতো। তবু পরামর্শ তো পরামর্শই।

পাকিস্তানের হয়ে ৫ টেস্ট, ২ ওয়ানডে ও ১ টি-টোয়েন্টির ক্যারিয়ার। তিন সংস্করণ মিলিয়ে ২০ উইকেট নিয়েছেন সাবেক এ পেসার। আন্তর্জাতিক অঙ্গনে অভিজ্ঞতা মেরেকেটে তিন বছর। এমন এক সাবেক পরামর্শ দিয়েছেন বাবর আজমকে। নিজের ব্যক্তিত্বটা আরও শাণিত করো। ইংরেজি শেখ ভালো করে।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানকে এই পরামর্শ দিয়েছেন তানভীর আহমেদ। চিনতে না পেরে 'কোন তানভীর'...ভাবতে ভাবতে মাথা চুলকাতে পারেন অনেকে। ২০১৩ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা তানভীর মনে করেন, ওয়ানডে অধিনায়ক হিসেবে বাবর আরও সফল হতে চাইলে এ দুটো বিষয়ে গুরুত্ব দিতে হবে। এর পাশাপাশি বিরাট কোহলির সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা তো আছেই।

ইউটিউবে এ কথা বলেছেন তানভীর। সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান প্রকাশ করেছেন তাঁর মন্তব্য। বাবরকে উদ্দেশ করে তানভীর বলেন, 'তোমার ব্যক্তিত্ব বাড়াও। যেমন পোশাক-আশাকের ক্ষেত্রে পছন্দ-অপছন্দ পাল্টায় অনেকের। বাবর আজমের ইংরেজিজ্ঞানেরও উন্নতি করতে হবে। এটা দরকার। টস ও ম্যাচ শেষে পুরষ্কার বিতরণীতে কথা বলতে হয় অধিনায়কদের। এ ছাড়াও সফরে নানা সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে হয়।'


পাকিস্তানের ওয়ানডে অধিনায়কের ইংরেজিজ্ঞান নিয়ে এর আগে কোনো প্রশ্ন ওঠেনি সংবাদমাধ্যমে। সম্প্রতি বাবর ওয়ানডে অধিনায়ক হওয়াতেই সম্ভবত এ বিষয়গুলো মনে করিয়ে দিয়েছেন তানভীর।