Thank you for trying Sticky AMP!!

পাকিস্তানকে বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রথম জয় এনে দিয়েছেন বাবর

বাবর আজমের প্রশংসায় পঞ্চমুখ ওয়ার্ন

দুবাইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটের লজ্জার হার উপহার দেওয়ার পর বাবর আজমদের প্রশংসায় মুগ্ধ ক্রিকেট–বিশ্ব। পাকিস্তানের প্রধানমন্ত্রী বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান টুইটারে লিখেছেন, ‘পাকিস্তানের গোটা দলকে অভিনন্দন। বিশেষ করে বাবর আজমের কথা বলতেই হবে। সে সামনে থেকে যেভাবে নেতৃত্ব দিয়েছে, তা অসাধারণ।’

মোহাম্মদ রিজওয়ান ও শাহিন আফ্রিদিরও প্রশংসা করেছেন ইমরান খান। তাঁদের অসাধারণ পারফরম্যান্সের কথা উল্লেখ করে ইমরান খান লেখেন, ‘দেশ তোমাদের জন্য গর্বিত।’ এমনকি অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নও মুগ্ধ বাবর আজমে।

কাল বিশ্বকাপে প্রথম অর্ধ-শতক পেয়েছেন বাবর

পাকিস্তানের জয়ের রাতে ইনিংস উদ্বোধন করতে নেমে রিজওয়ান করেছেন ৫৫ বলে অপরাজিত ৭৯ রান। আর অধিনায়ক বাবর আজম করেন ৫২ বলে অপরাজিত ৬৮ রান। তবে রানের চেয়েও বড় ভূমিকা রেখেছে তাঁর নেতৃত্ব। রান তাড়া করতে গিয়ে একবারও বাবরদের আত্মবিশ্বাসে ফাটল ধরাতে পারেননি মোহাম্মদ শমি, যশপ্রীত বুমরা। রিজওয়ানদের স্পিনের ফাঁদে ফেলতে পারেনি বরুণ চক্রবর্তী, রবীন্দ্র জাদেজারা। বাবরের ঠান্ডা মাথার অধিনায়কত্বে সহজেই ম্যাচ বের করে নিয়ে গেছে পাকিস্তান।

বাবরের প্রশংসা করেছেন শেন ওয়ার্ন

ইমরান খানের পর বাবরের অধিনায়কত্বের প্রশংসা করেছেন কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। ভারতকে হারানোর পর টুইটে ওয়ার্ন লেখেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে কী অসাধারণ শুরু পাকিস্তানের। ভারতকে হারানোর পর এবার ফেবারিটের তালিকায় যোগ হলো পাকিস্তান। কী অসাধারণ ও মুগ্ধ করার মতো পারফরম্যান্স তাদের!’ বাবরের জন্য আলাদা করেও প্রশংসা করেছেন ওয়ার্ন, ‘সব ধরনের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম, সেটা নিয়মিতই প্রমাণ করে যাচ্ছে সে।’

কদিন আগেই ওয়ার্ন টুইট করে জানিয়েছিলেন, ‘এবারের বিশ্বকাপে ভারত ও ইংল্যান্ড ফেবারিট।’ এবার ওয়ার্নের তালিকায় পাকিস্তানকেও যুক্ত করতে বাধ্য করলেন বাবর আজম।