Thank you for trying Sticky AMP!!

বিদেশিদের ব্যাটে রংপুরের ১৮১

ঝড় উঠেছিল শেহজাদের ব্যাটে। ছবি : শামসুল হক
কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮১ রান তুলেছে রংপুর রেঞ্জার্স।

মোহাম্মদ শেহজাদ, টমাস অ্যাবেল, লুই গ্রেগরি ও মোহাম্মদ নবী— এই চার বিদেশির ব্যাটের ওপর ভর করেই আজ কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ১৮১ রান তুলেছে রংপুর রেঞ্জার্স। দেশীয় ব্যাটসম্যানরা প্রায় সবাই ছিলেন নিষ্প্রভ। ১৮১ রানের মধ্যে ১৩৩ রানই এই চারজনের।

রংপুরের হয়ে আজ ওপেনিংয়ে নামেন আফগান তারকা মোহাম্মদ শেহজাদ ও বাংলাদেশের মোহাম্মদ নাঈম। তবে রান তোলার দায়িত্ব শেহজাদ নিজের কাঁধেই তুলে নেন যেন। শুরু করেন বেধড়ক পিটুনি। দলগত ৮৬ রানের মাথায় শেহজাদ যখন সানজামুল ইসলামের বলে কুমিল্লার অধিনায়ক দাসুন শানাকার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন, তখন মাত্র ৮.১ ওভার শেষ হয়েছে। ২৭ বল খেলে সাতটি চার ও চারটি ছক্কার সাহায্যে ৬১ রান তোলেন শেহজাদ। ওদিকে নাঈম আগেই আউট হয়ে গিয়েছিলেন। সাব্বির রহমানের থ্রোতে রান আউট হওয়ার আগে ৮ রান করেন তিনি।

শেহজাদ চলে যাওয়ার পর রংপুরের রান তোলার গতিতে লাগাম পরিয়ে দেন কুমিল্লার বোলাররা। তারপরেও ছোট ছোট অথচ তিনটি কার্যকরী ইনিংস খেলেন ইংলিশ ব্যাটসম্যান টমাস অ্যাবেল, লুই গ্রেগরি ও আফগান তারকা মোহাম্মদ নবী। ২৫ বলে দুটি চারের সাহায্যে ২৫ রান করেন অ্যাবেল। সৌম্য সরকার এসেই প্রথম বলে তাঁকে আউট করেন, আল আমিন হোসেনের হাতে ক্যাচ বানিয়ে।

ওদিকে রংপুরের অধিনায়ক মোহাম্মদ নবী ২০ বলে তিনটি চারের সাহায্যে ২৬ রান করে আউট হন আফগান দলের সতীর্থ মুজিব উর রহমানের বলে বোল্ড হয়ে। ১২ বলে ২১ রান করে মাত্র বড় ইনিংস খেলার ইঙ্গিত দিচ্ছিলেন গ্রেগরি, তখনই সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে আল-আমিন হোসেনের বলে আউট হয়ে ফিরে যান এই ইংলিশ ব্যাটসম্যান।

শেহজাদ চলে যাওয়ার পর রংপুরের ব্যাটসম্যানরা মূলত মুজিবের বলেই হাঁসফাঁস করেছেন। নির্ধারিত চার ওভার বলে করে ২৫ রান দিয়ে দুটি উইকেট তুলে নিয়েছেন তিনি। একটি করে উইকেট নিয়েছেন সানজামুল ইসলাম, সৌম্য সরকার ও আল-আমিন হোসেন।

ইনিংসের শেষ দিকে নাদিফ চৌধুরী (১১ বলে ১৫) ও আরাফাত সানির (১০ বলে ১৫) দুটি দশ পেরোনো ইনিংসের সাহায্যে ১৮১ রান করে রংপুর।