Thank you for trying Sticky AMP!!

ভারতকে গোলাপি বলে রাজি করাল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবারাত্রির টেস্ট খেলবে ভারত। ফাইল ছবি

শীর্ষ দলগুলোর মাঝে ভারতই একটু দেরি করেছে। না হলে টেস্ট ক্রিকেটে দর্শক টানার জন্য চুম্বক হিসেবে আবির্ভূত হওয়া দিবারাত্রির টেস্ট খেলতে ক্রিকেটের বড় শক্তিগুলোর প্রায় সবাই-ই বেশ আগ্রহ দেখিয়েছে শুরু থেকেই। বাংলাদেশের বিপক্ষে ফ্লাডলাইটের আলো আর গোলাপি বলে খেলার স্বাদ পাওয়া ভারত এবার দিবারাত্রির টেস্টের সর্বোচ্চ স্বাদই নিতে চাচ্ছে। অস্ট্রেলিয়ার মাটিতে কৃত্রিম আলোয় টেস্ট খেলার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

আজ রোববার বোর্ডের এক আলোচনা শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্মকর্তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি দিবারাত্রির টেস্ট খেলার সিদ্ধান্ত নিয়েছেন। এখন পর্যন্ত সবচেয়ে বেশি দিবারাত্রির টেস্ট খেলা অস্ট্রেলিয়া সফররত সব দলকেই এখন এ আমন্ত্রণ জানায়। ভারতকেও ২০২০ সালের শেষে অনুষ্ঠিত হতে যাওয়া সিরিজের একটি ম্যাচ ফ্লাডলাইটে খেলার আমন্ত্রণ জানিয়ে রেখেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিসিসিআই অনেক ভেবেচিন্তে সে প্রস্তাবে রাজি হয়েছে।

আইএএনএসের সঙ্গে কথোপকথনে বিসিসিআইয়ের এক শীর্ষ বোর্ড কর্মকর্তা জানিয়েছেন, বছরের শেষে অস্ট্রেলিয়ায় একটি দিবারাত্রির টেস্ট খেলবে ভারত। ওই কর্মকর্তা বলেছেন, ‘বছরের শেষে বিরাট কোহলি ও তার দল যখন অস্ট্রেলিয়া সফরে যাবে, তখন একটি টেস্ট হবে দিবারাত্রির। এ বিষয়ে আমরা কথা বলেছি এবং আমাদের মনে হয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার এ অনুরোধ রাখাই যায়।’

অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া যাবে ভারত। তিন টি-টোয়েন্টির সিরিজটি তখনই হবে। অস্ট্রেলিয়ার সঙ্গে সফরের বাকি সূচি অর্থাৎ তিন ওয়ানডে ও চার টেস্ট বিশ্বকাপের পর।