Thank you for trying Sticky AMP!!

ভাষা হারিয়ে ফেলেছেন মোস্তাফিজ

সাকিবের নেতৃত্বে সামনের এক বছর খেলা হবে না মোস্তাফিজের। ছবি : মোস্তাফিজের ফেসবুক পেজ থেকে নেওয়া
সাকিবকে ছাড়া এক বছর খেলতে হবে, মানতেই পারছেন না পেসার মোস্তাফিজুর রহমান

প্রায় পুরো বাংলাদেশ যেখানে সাকিবের নিষেধাজ্ঞায় শোকে মুহ্যমান, সেখানে তিনি তো সাকিবেরই সতীর্থ। মোস্তাফিজুর রহমানের কাছে সাকিবের নিষেধাজ্ঞা অনেকটা বিনা মেঘে বজ্রপাতের মতোই। সাকিবকে ছাড়া এই এক বছর খেলতে হবে তাঁদের, এটা মানতেই পারছেন না বাংলাদেশের এ পেসার।

অফিশিয়াল ফেসবুক পেজে কোনো রাখঢাক না রেখেই নিজের হতাশার কথা জানিয়েছেন মোস্তাফিজ। সাকিবের নেতৃত্ব ছাড়া কীভাবে মাঠে খেলবেন, সেটা ভেবেই কুল পাচ্ছেন না তিনি, ‘আমি জানি না আসলে কী বলব। ভাষা হারিয়ে ফেলেছি। আমার এখনো বিশ্বাস হচ্ছে না তোমাকে ছাড়া আমাদের খেলতে নামতে হবে।’

সাকিবের সঙ্গে এত বছর ধরে খেলছেন, সাকিবকে মোস্তাফিজ বেশ ভালোভাবেই চেনেন। বেশ ভালোভাবেই জানেন, দুর্দান্তভাবেই ফিরে আসবেন তাঁর অধিনায়ক, ‘তবে আমি জানি, আমি বিশ্বাস করি, তুমি অবশ্যই আরও শক্তিশালী হয়ে আমাদের মাঝে ফিরে আসবে। আমরা সে দিনের অপেক্ষাতেই আছি সাকিব ভাই।’ এরপর হ্যাশট্যাগ দিয়ে ‘উই আর উইথ সাকিব’ (আমরা সাকিবের সঙ্গে আছি) লিখেছেন মোস্তাফিজ, সাকিবের প্রতি নিজের সমর্থন প্রকাশ করেছেন।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) কাল বাংলাদেশে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে। এর মাঝে থাকছে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালার আইন লঙ্ঘনের অপরাধে সাকিবকে এ শাস্তি দিয়েছে আইসিসি। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক অবশ্য এর দায় মেনে নিয়েছেন। আইসিসির দুর্নীতি দমন ইউনিটের কাছে তথ্য না জানানোয় এ শাস্তি পেয়েছেন সাকিব। ভবিষ্যতে একই ধরনের অপরাধ করলে এই স্থগিত নিষেধাজ্ঞা কার্যকর হবে। এ সময়ে সাকিবকে ছাড়াই খেলবেন মোস্তাফিজরা। ২০২০ সালের ২৯ অক্টোবরের আগে আর ক্রিকেট মাঠে ফিরতে পারছেন না সাকিব। অর্থাৎ সাকিবকে ছাড়াই আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে খেলতে হবে বাংলাদেশকে। সে পর্ব উতরাতে পারলেই বিশ্বকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে বাংলাদেশ।