Thank you for trying Sticky AMP!!

মরগানদের পাশে হ্যারি কেনও

ইংল্যান্ডকে শুভকামনা জানালেন ইংল্যান্ড ফুটবলার হ্যারিকেন। ছবি : রয়টার্স
>সাতাশ বছর পর আবারও বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ড! এত দিনের অপেক্ষার ফল বের করতে পারবেন তো মরগানরা? ফাইনালের আগে তাই ইংল্যান্ডকে সাহস দিচ্ছেন ইংলিশ ফুটবল তারকা হ্যারি কেন।

ইংল্যান্ডের জন্য দারুণ এক সুযোগ। কত দিন ধরে ইংলিশরা অপেক্ষায় বিশ্বকাপ জিততে। আগে তিনবার ফাইনালে উঠে প্রতিবারই স্বপ্নভঙ্গ হয়েছে। মরগানের হাতে এবার শিরোপা দেখার জন্য যেন গোটা ইংল্যান্ডই তাই মুখিয়ে আছে। ফাইনালের আগে তাই সাবেক ক্রিকেটার থেকে শুরু করে বিশ্বখ্যাত ইংলিশ ফুটবলাররাও শুভকামনা জানাচ্ছেন মরগানদের। এই তালিকায় টটেনহাম তারকা হ্যারি কেনও আছেন। আজ লর্ডসে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের আগে ইংল্যান্ডকে শুভকামনা জানিয়ে টুইট করেছেন এই ইংলিশ স্ট্রাইকার।

ক্রিকেট-ফুটবল দুই জায়গাতেই অভাগা ইংল্যান্ড। দুই খেলার জনক ইংল্যান্ডের জন্য ক্রিকেট বিশ্বকাপ মানেই আশাভঙ্গের বেদনা। ফুটবলে সেই ১৯৬৬ সালে বিশ্বকাপ জিতলেও, এরপর পেরিয়ে গেছে ৫৩ বছর। ফুটবলে পৃথিবীর সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ঘরোয়া ফুটবল লিগ যে দেশে অনুষ্ঠিত হয়, তারাই কিনা ৫৩ বছর ধরে সাফল্যশূন্য! ক্রিকেটের অবস্থাও একই। এর আগে ১৯৭৯, ১৯৮৭, ১৯৯২ সালের বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে উঠে প্রতিবারই হতাশা।

দুই খেলার বিশ্বকাপে শিরোপা নিজেদের করতে পারল না। অথচ এই দুটি খেলারই উৎপত্তি নাকি এই ইংল্যান্ডেই। এই দুঃখটাই আজ মুছে ফেলার পালা। পুরো টুর্নামেন্টে দাপুটে ক্রিকেটই খেলেছে মরগানরা । এখন শেষটা সুন্দর করতে পারলেই হয়। তবে ভাগ্যটাও তো সহায় হতে হবে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও তো ফাইনাল অবধি পৌঁছেছিল। কিন্তু শেষ ওভারে কার্লোস ব্রাফেট একাই সব লন্ডভন্ড করে দিলেন। আজ তাই একদম আঁট ঘাঁট বেঁধেই নামতে হবে মরগানদের। মরগানদের তাই সাহস জোগাচ্ছেন কেন।

কেন তাঁর টুইটার অ্যাকাউন্টে ইংল্যান্ড ক্রিকেট দলকে শুভকামনা জানিয়ে লিখেছেন, ‘ফাইনালের জন্য অনেক অনেক শুভকামনা। অস্ট্রেলিয়ার সঙ্গে দুর্দান্ত জয়ের জন্যও ধন্যবাদ। আজ ট্রেনিং শেষ করেই আমি ফাইনাল খেলা দেখব।’

দেখা যাক হ্যারিকেন এর শুভকামনা কতটুকু কাজে দেয় মরগানদের।