Thank you for trying Sticky AMP!!

মিঠুনের ফিফটিতে বিপর্যয় সামলেছে বাংলাদেশ

দলের ব্যাটিং বিপর্যয়ের মুখে দাঁড়িয়ে ফিফটি পেয়েছেন মিঠুন।
>

মোহাম্মদ মিঠুন আর সাইফউদ্দিনের দুর্দান্ত জুটিতে প্রথমে বিপর্যয়ে পড়া বাংলাদেশ এখন নেপিয়ারের প্রথম ওয়ানডেতে আড়াইশর স্বপ্ন দেখছে


একটা সময় মনে হচ্ছিল কত দ্রুত গুটিয়ে যাবে বাংলাদেশের ব্যাটিং! কিন্তু মোহাম্মদ মিঠুন আর মোহাম্মদ সাইফউদ্দিনের ব্যাটের ভরসায় নেপিয়ারের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের স্বপ্ন দেখছে নিউজিল্যান্ডের সামনে সম্মানজনক এক সংগ্রহ ছুঁড়ে দিতে।

মূল নায়ক মিঠুনই। দলের ব্যাটিং বিপর্যয়ের মুখে অবিচল আস্থায় দাঁড়িয়ে লড়াই করছেন তিনি। সঙ্গে সাইফউদ্দিন। এই দুজন ৮৪ রানের জুটি গড়ে বাংলাদেশকে দুইশ পার করিয়ে দিয়েছেন। তিনি অপরাজিত ৫৪ রানে, সাইফউদ্দিন আউট হয়েছেন আছেন ৪১ রানে। মিঠুন ৮২ বলে ৪টি বাউন্ডারি সাহায্যে করেছেন এই রান। সাইফ ৫৮ বলে মেরেছেন ৩ বাউন্ডারি। এই দুজন পুরো ৫০ ওভার খেলে আসতে পারলে আড়াইশ ছুঁই ছুঁই একটা সংগ্রহের আশা মাশরাফি বিন মুর্তজা করতেই পারেন।
টসে জিতে ব্যাটিংয়ে নেমে দুই কিউই ফাস্ট বোলার ম্যাট হেনরি আর ট্রেন্ট বোল্টের তোপের মুখে পড়ে বাংলাদেশ। ৫ রানের মাথায় ফেরেন ওপেনার তামিম ইকবাল। সৌম্য ২২ বলে ৩০ রান করে কিছুটা পাল্টা দিয়েছিলেন। কিন্তু তিনি বেশিক্ষণ টিকতে পারেননি। লিটন ফেরেন তামিমের পরপরই, হেনরির বলে বোল্ড হয়ে। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ কেউই নির্ভরতা দিতে পারেননি। যখন খুব অল্পতেই গুটিয়ে যাওয়ার শঙ্কা, ঠিক তখনই হাল ধরেন মিঠুন। প্রথমে মেহেদী হাসান মিরাজ, পরে সাইফউদ্দিনকে নিয়ে তিনি বাংলাদেশকে নিয়ে গেছেন সম্মানজনক একটা জায়গা। মিরাজের সঙ্গে তাঁর জুটিটি ছিল ৩৭ রানের। সাইফউদ্দিনের সঙ্গে জুটিটা তো ম্যাচের গতিপ্রকৃতি পাল্টে দেওয়ারই।
এই মুহূর্তে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ২১৪ (৪৪.৫ ওভার)