Thank you for trying Sticky AMP!!

রোমারিওকে বাংলাদেশে আসতে দিল না করোনা

বাংলাদেশ সফরে থাকছেন না শেফার্ড।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলের চেহারা একটু একটু করে ফেরানোর চেষ্টা করছিলেন জেসন হোল্ডার। কিন্তু হোল্ডার-পোলার্ডদের ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হওয়ার সুযোগ পাচ্ছে না বাংলাদেশ। টেস্ট ও ওয়ানডে দল মিলিয়ে নিয়মিত ১০ ক্রিকেটার নেই। এর মধ্যে আবার করোনাও ধাক্কা দিল ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলকে।

বাংলাদেশ সফরে ক্যারিয়ীদের ওয়ানডে দলে ডাক পেয়েছিলেন ২৬ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ড। ৫ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলা রোমারিও কোভিড-১৯ পজিটিভ হওয়ায় বাংলাদেশ সফরে আসতে পারছেন না। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লুসি) বিবৃতিতে বলা হয়, গায়ানায় কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ অলরাউন্ডার রোমারিও শেফার্ড। বাংলাদেশ সফরে তাঁকে পাওয়া যাবে না। গায়ানায় তিনি আইসোলেশনে থাকবেন, যার মেয়াদ সফরের সূচির সঙ্গে মেলে না।

রোমারিওর বদলি হিসেবে ওয়ানডে দলে কিওন হার্ডিংকে ডেকেছেন নির্বাচকেরা। ২৪ বছর বয়সী এ পেসার জাতীয় দলের জার্সিতে অভিষেকের অপেক্ষায়। বাংলাদেশ সফর সামনে রেখে ২ জানুয়ারি প্রথম কোভিড-১৯ পরীক্ষা করানো হয় খেলোয়াড় ও স্টাফদের। কাল তার ফল মিলেছে।

ক্যারিবীয় বোর্ড জানিয়েছে, বাকি ক্রিকেটাররা নেগেটিভ। সফরের আগে কাল দ্বিতীয় দফা কোভিড পরীক্ষা করা হবে ক্রিকেটারদের। ১০ জানুয়ারি বাংলাদেশে পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ। দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে তারা। ২০ জানুয়ারি প্রথম ওয়ানডে।

শেফার্ডের বদলে ডাক পেয়েছেন কিওন হার্ডিং।

সাধারণ ওয়ানডে কিংবা টেস্ট সিরিজ হলে এক কথা, কিন্তু বাংলাদেশের আইসিসি ওয়ানডে সুপার লিগের তিনটি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দুটি টেস্ট আবার টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। দুই অধিনায়ক হোল্ডার-পোলার্ডের সঙ্গে সফর থেকে নাম সরিয়ে নিয়েছেন ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, শেলডন কটরেল, এভিন লুইস, শাই হোপ, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, ফাবিয়েন অ্যালেন ও শেন ডাওরিচরা। বেশির ভাগ খেলোয়াড়ই করোনার ভয়ে সফর থেকে নাম সরিয়ে নিয়েছেন। কেউ কেউ আবার ব্যক্তিগত কারণে।