Thank you for trying Sticky AMP!!

'লকডাউন'-এ নতুন নেতৃত্ব পেল পাকিস্তান

সরফরাজের জায়গায় নেতৃত্ব পেলেন বাবর আজম। ছবি: এএফপি
>নতুন কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

পাকিস্তান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন পেসার মোহাম্মাদ আমির। স্পট ফিক্সিং কেলেঙ্কারি থেকে ফিরে আসা আমিরের সঙ্গে চুক্তি থেকে বাদ পড়েছেন আরও দুই পেসার, হাসান আলি ও ওয়াহাব রিয়াজ।

১৮জনের এ তালিকায় নতুন মুখ ১৭ বছর বয়সী পেসার নাসিম শাহ ও ইফতেকার আহমেদ । আজ পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের নাম ঘোষণার সঙ্গে জানানো হয়েছে নতুন নেতৃত্বও। নতুন ওয়ানডে অধিনায়ক নির্বাচিত হয়েছেন বাবর আজম। টি-টোয়েন্টিতেও নেতৃত্ব দেবেন তিনি। টেস্টের নেতৃত্ব থাকছে আজহার আলীর হাতেই।

নেতৃত্ব আগে হারিয়েছেন ,নতুন চুক্তিতে অবনতি হয়েছে সরফরাজ আহমেদের। নতুন চুক্তিতে 'এ' ক্যাটাগরি থেকে 'বি' ক্যাটাগরিতে রাখা হয়েছে তাঁকে। উন্নতি হয়েছে আজহার আলি ও তরুণ বোলার শাহিন আফ্রিদির। 'বি' থেকে 'এ' তালিকায় উঠে এসেছেন তারা।ইমার্জিং ক্যাটাগরিতে আছেন হায়দার আলি, মোহাম্মাদ হাসনাইন ও হারিস রউফ।

পাকিস্তান টেস্ট দলে অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াসির শাহ। চুক্তিতে অবনমন হয়েছে তাঁর। 'এ' থেকে 'বি' তে নেমে এসেছেন তিনি। অবনমন হয়েছে ব্যাটসম্যান ইমাম উল হকেরও । 'বি'থেকে 'সি' এ নেমে এসেছেন এ ওপেনার।

করোনাভাইরাস মহামারিতে গত ৯ মে পর্যন্ত লকডাউন ছিল গোটা পাকিস্তান। এখন তা কিছুটা শিথিল হলেও খেলাধূলা সব বন্ধ। ঘরেই সময় কাটছে বাবর আজমদের। একঘেয়েমি এ সময়ে নতুন খবরে কিছুটা হলেও খুশি হওয়ার কথা পাকিস্তান দলের সেরা ব্যাটসম্যানের।