Thank you for trying Sticky AMP!!

লোডশেডিংয়ে বন্ধ থাকল বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ

এভাবেই অন্ধকারে ডুবে থাকল বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ। ছবি: শামসুল হক

জিম্বাবুয়ে ইনিংসের ১৭তম ওভারের খেলা শেষ। মোস্তাফিজুর রহমান ১৮তম ওভার শুরু করার আগ হুট করে অন্ধকারে ডুবে গেল মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম! বিদ্যুৎ বিভ্রাটে খেলা বন্ধ থাকল ৮ মিনিট।

বারবার বৃষ্টিবাধায় আজ ম্যাচটা শুরুই হয়েছে দেড় ঘণ্টা দেরিতে। ২০ ওভারের ম্যাচ নেমে এসেছে ১৮ ওভারে। জিম্বাবুয়ে ইনিংসের শেষ ওভার হওয়ার আগে থেমে যায় খেলা। এবার আর প্রাকৃতিক কারণে নয়—লোডশেডিংয়ে অন্ধকার পুরো স্টেডিয়াম। দুই দলের খেলোয়াড়েরা বাধ্য হয়ে দাঁড়িয়ে থাকলেন উইকেটের পাশে। গ্যালারি থেকে তখন দর্শকদের চিৎকার-চেঁচামেচি। সবাই সঙ্গে থাকা মুঠোফোন দিয়ে আলোকিত করার চেষ্টা করেছেন গ্যালারি। তাতে মনোমুগ্ধকর এক দৃশ্য সৃষ্টি হয়েছিল, কিন্তু সে আলোয় ক্রিকেট খেলা সম্ভব হয়নি।

বিদ্যুৎ বিভ্রাটের শুরু ৯টা ১৮ মিনিটে, যেটি শেষ হয়েছে ৯টা ২৬ মিনিটে। একটা আন্তর্জাতিক ম্যাচ ৮ মিনিট থমকে রইল লোডশেডিংয়ের কারণে। বিসিবির গ্রাউন্ডস বিভাগের এক কর্মকর্তা মুঠোফোনে কারণ হিসেবে বললেন, ‘বিদ্যুতের একটা লাইনে সমস্যা হয়েছে। এতে সব ফ্লাড লাইট বন্ধ হয়ে গেছে। ফ্লাড লাইট একবার বন্ধ হয়ে গেলে সেটি আবার জ্বলতে ৫-৭ মিনিট সময় লাগে। লাইনে নানা কারণে সমস্যা হতে পারে। দেখা গেল গাছের ডাল ভেঙে পড়েছে। ঠিক কী কারণে লাইনে সমস্যা হয়েছিল, আমরা তদন্ত করে দেখছি। তবে আমাদের যে প্রস্তুতি থাকে এ ধরনের সমস্যা হওয়ার কথা নয়। একেবারেই অনাকাঙ্ক্ষিত, এমনটা সাধারণত হয় না।’