Thank you for trying Sticky AMP!!

শিষ্য বুমরার চোখে গুরু মালিঙ্গাই সেরা

মুম্বাই ইন্ডিয়ানসে মালিঙ্গার কাছে শিখেছিলেন বুমরাহ। ছবি: এএফপি
>ছাত্র যশপ্রিত বুমরার কাছ থেকে প্রশংসা পেলেন লঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্গা।

 তখন মুম্বাই ইন্ডিয়ান্সে নতুন এসেছেন যশপ্রিত বুমরাহ। লাসিথ মালিঙ্গা ততদিনে সাদা বলের ক্রিকেটের কিংবদন্তি। শ্রীলঙ্কাকে জিতিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ। মুম্বাই ইন্ডিয়ান্সকে জিতিয়েছেন আইপিএল শিরোপা। তবু মালিঙ্গা যেন মাটির মানুষ। আনকোরা বুমরাকে পেয়ে হাতেকলমে শিক্ষা দেওয়া শুরু করেন মালিঙ্গা।

 এক বছরের মাথায় মালিঙ্গার মতো ভয়ংকর ইয়র্কারে পুরো বিশ্বকে চমকে দেওয়া শুরু করেন বুমরাহ! আর এখন তো ইয়র্কারে বুমরাই সময়ের সেরাদের  একজন।

 অন্যদিকে সময়ের সঙ্গে সঙ্গে মালিঙ্গার বলের গতি ১৪০ কিলোমিটারের আশপাশ থেকে নেমে এসেছে ১৩০ কিলোমিটারে। ৩৬ বছর বয়সী মালিঙ্গার ইয়র্কারগুলোর ধারও নেই আগের মতো। কিন্তু তবু গুরুকেই এখনো ইয়র্কারের রাজা মানেন বুমরা, 'বিশ্বের সেরা ইয়র্কার বোলার লাসিথ মালিঙ্গা। দীর্ঘ সময় ধরে ইয়র্কারকে দারুণভাবে কাজে লাগিয়েছেন তিনি।'

 ২০১৭ সাল থেকেই মালিঙ্গার ফর্ম ছিল নিম্নগামী। আন্তর্জাতিক ম্যাচে আর আইপিএলে ছিলেন না ধারবাহিক। ২০১৮ সালের আইপিএল তো মুম্বাইয়ের মেন্টর হিসেবে কাটিয়েছেন মালিঙ্গা। গত বছর আবার ফিরেছেন চেনা রূপে। বুমরার সঙ্গেই জুটি বেঁধে বল করেছেন মুম্বাইয়ের হয়ে। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গত আইপিএলের ফাইনালে মুম্বাইকে ১ রানে জিতিয়েছিলেন সেই মালিঙ্গাই।