Thank you for trying Sticky AMP!!

সাকিববিহীন যে দল যাচ্ছে ভারতে

বাংলাদেশের দুই নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হলো আজ। ছবি: প্রথম আলো

সাকিব আল হাসানের নিষিদ্ধ হওয়ার ঘটনায় অস্থির বাংলাদেশের ক্রিকেট অঙ্গন। এমন অবস্থায় বাংলাদেশের ভারত সফরের দল ঘোষণা আড়ালেই চলে গেছে। অথচ ভারত সফরের দুটি দলেই বেশ চমক রয়েছে। সাকিবের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পেয়েছেন মাহমুদউল্লাহ। আর টেস্ট দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে মুমিনুল হককে।

টি-টোয়েন্টি দলে সাকিব, তামিম ইকবাল ও মোহাম্মদ সাইফউদ্দিনের অনুপস্থিতিতে দলে ডাকা হয়েছে তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন ও আবু হায়দারকে। সাকিবের অনুপস্থিতি দলের নেতৃত্ব দেওয়া হয়েছে ফর্মে থাকা মাহমুদউল্লাহকে।

টি-টোয়েন্টি দলের মতোই টেস্ট দলে ফিরেছেন পেসার আল-আমিন হোসেন। আফগান সিরিজের বিরতি শেষে আবার দলে ফিরেছেন এবাদত হোসেন। ‘এ’ দল ও ঘরোয়া ক্রিকেটের দুর্দান্ত পারফরম্যান্সে টেস্ট দলে ডাক পেয়েছেন মোহাম্মদ সাইফ হাসান। আর নিয়মিত পারফরম্যান্সের কারণেই দলের নেতৃত্ব দেওয়া হয়েছে মুমিনুল হককে।

টেস্ট সিরিজের দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফ হাসান, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন।

টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানী, আবু হায়দার, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।