Thank you for trying Sticky AMP!!

আন্দ্রে রাসেল ব্যাট হাতে বোলারদের কচুকাটা করেন আর তিনিই কিনা গাড়ি চালাতে ভয় পান!

সেই রাসেলই ভয় পান গাড়ি চালাতে, রোলার কোস্টারে উঠতে

টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম বড় আকর্ষণ তিনি। তাঁর 'মিস হিট' গুলোও ছক্কা হয়ে যায় অনায়াসে। বোলারদের ওপর যেভাবে চড়াও হন, তাঁর মধ্যে কোনো ভয়ডর যে আদৌ থাকতে পারে, মনে হয় না। তাগড়া শরীর দেখে গ্রিক কোনো দেবতা বলে ভুল হওয়াই স্বাভাবিক। সেই আন্দ্রে রাসেলকে নিয়ে যদি বলা হয়, তিনিও ছোট খাট জিনিসে ভয় পান, কেমন লাগবে? গুমর ফাঁস করে দিয়েছেন রাসেলের আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক।

আইপিএলে এখনো রাসেলের ব্যাট ঝলসে ওঠেনি।

দিল্লি ক্যাপিটালসের ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব শো 'হেলো দুবাইয়াহ' তে সেদিন অতিথি হয়েছিলেন কার্তিক। কথায় কথায় উঠে এল রাসেলের প্রসঙ্গ। অনুশীলনে রাসেল কী করেন না করেন, নেটে রাসেলকে বল করার সময় কেকেআর বোলারদের পরিকল্পনা কী থাকে, কীভাবে রাসেলকে আউট করা যায়, বা নিদেনপক্ষে তাঁর কাছ থেকে মার কম খাওয়া যায়, আলোচনা হচ্ছিল এসব নিয়েই। রাসেলকে নিয়ে কথা বলতে বলতেই কার্তিক ফাঁস করে দিলেন রাসেলের কিছু দুর্বলতার কথা।

না, বোলারদের আনন্দিত হওয়ার কোনো কারণ নেই। কার্তিক এমন কিছু টোটকা বাতলে দেননি যা অনুসরণ করে বোলাররা রাসেলকে আউট করতে পারবেন। তবে রাসেলের মনেও যে ভয়ডর আছে, সেটা বোঝা গেছে বেশ। কিন্তু ভয়টা কীসে?

কার্তিকের মুখ থেকেই শুনুন, 'ও অনেক কিছুতেই ভয় পায়। ও গাড়ি চালাতে ভয় পায়, বাসে একটু দুলুনি শুরু হলে ওর আত্মারাম খাঁচাছাড়া হয়ে যায়! ও আমাদের বলেছে, ও কখনই রোলার-কোস্টারে চড়বে না। তবে যে জিনিসে ওর কোনো ভয় নেই, সেটা হলো বল।'

গতকাল ব্যাট হাতে কিছু করার সুযোগ পাননি রাসেল।

গতবার ধুন্ধুমার ব্যাটিং করে আইপিএলের সবচেয়ে দামি তারকা হয়েছিলেন। এবার যদিও রাসেল-ঝড় এখনো দেখেনি বিশ্ব। প্রথম ম্যাচে কিছু করার আগেই যশপ্রীত বুমরার বলে আউট হয়ে ফিরেছেন, বল হাতে নিয়েছেন হার্দিক পান্ডিয়ার উইকেট। গতকাল দ্বিতীয় ম্যাচে শুভমন গিল ও এওইন মরগানের কল্যাণে ব্যাট হাতে নামার সুযোগ হয়নি, বল হাতে আউট করেছেন মনীশ পাণ্ডেকে।