Thank you for trying Sticky AMP!!

স্মিথের জবাব সেঞ্চুরিতে

স্মিথের শতকের ওপর ভর করে ২৯৭ রান তুলেছে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত জয়ও তুলে নিয়েছে অজিরা। ছবি: এএফপি

বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষেধাজ্ঞা পেরিয়ে যখন ফিরলেন স্টিভেন স্মিথ, বেশ তর্ক জমেছিল—বিশ্বকাপ দলে তাঁকে রাখা ঠিক হবে কি না! সেই প্রশ্নের জবাবটা সম্ভবত দিয়ে দিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক। 

ইংল্যান্ডে আসার আগে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচে স্মিথের রান ছিল ২২, ৮৯* ও ৯১*। এরপর সাউদাম্পটনে প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ জেতানো ৭৬। আজ সেই সাউদাম্পটনেই ইংল্যান্ডের বিপক্ষে গা গরমের ম্যাচে সেঞ্চুরি—৩ ছক্কা ও ৮ চারে ১০২ বলে ১১৬ রান। এর সঙ্গে ডেভিড ওয়ার্নারের ৪৩ রানের সৌজন্যে অস্ট্রেলিয়া করেছে ৯ উইকেটে ২৯৭। জবাবে জেমস ভিন্স (৬৪) ও জস বাটলারের (৫২) ফিফটির পরও ইংল্যান্ড হেরেছে ১২ রানে। ইংল্যান্ডের জন্য আরও শঙ্কার, ম্যাচে চোট পাওয়ায় স্ক্যান করাতে হয়েছে পেসার মার্ক উডের বাঁ পায়ে। যদিও সেটিকে বলা হচ্ছে ‘সতর্কতামূলক ব্যবস্থা’।

সেঞ্চুরি করার পরও দর্শকদের দুয়োধ্বনি শুনতে হয়েছে স্মিথকে। ইনিংস শেষে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান অবশ্য বলেছেন, ‘এসবে আমার কিছু আসে যায় না। সবারই মতপ্রকাশের স্বাধীনতা আছে। আমি নিজেকে নিয়ে খুশি যে আমি খেলায় ফিরেছি এবং দলের কাজে লাগার মতো কিছু করতে পারছি।’