Thank you for trying Sticky AMP!!

'বন্দী' হয়ে পড়ছেন সাইফউদ্দিন?

সাইফউদ্দিনকে নিয়ে আছে অনিশ্চয়তা। ছবি: প্রথম আলো
চোটে পড়ার পরও সাইফউদ্দিনকে দলে রেখেছিলেন নির্বাচকেরা। তবে কাল তাঁর সব স্ক্যান রিপোর্ট পাওয়ার নতুন করে ভাবতে হচ্ছে তরুণ পেস বোলিং অলরাউন্ডারকে নিয়ে।

সাইফউদ্দিনকে নিয়ে সংশয় ছিল আগ থেকেই। তবুও তাঁকে ভারত সফরের টি-টোয়েন্টি দলে রেখেছিলেন নির্বাচকেরা। দলে থাকলেও তিনি নিজেও হয়তো ভারত সফরের ব্যাপারে সন্দিহান ছিলেন। দুদিন আগে তাঁর বর্তমান পরিস্থিতি বোঝাতে নিজেকে ‘কয়েদি’র সঙ্গে তুলনা করেছিলেন। সাইফউদ্দিনের ‘বন্দী জীবন’ বাড়বে না কমবে, সেটি কাল বোঝা যাবে।

সাইফউদ্দিনের ব্যাপারে সিদ্ধান্ত নিতে কাল ফিজিও-চিকিৎসকদের সঙ্গে বসবেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশার। এরপরই ২২ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল, ‘কাল সকালে ফিজিও আমাদের বিস্তারিত রিপোর্ট দেবে। এরপর আমরা সিদ্ধান্ত নেব। কাল সকাল ১১টায় আমরা ওর সব স্ক্যান রিপোর্ট নিয়ে বসব।’

সূত্র বলছে, সাইফউদ্দিনের ছিটকে পড়ার শঙ্কাই বেশি। এবার ছিটকে পড়লে এক থেকে দুই মাসের আগে তাঁর ফেরার সম্ভাবনা বেশ ক্ষীণ। দীর্ঘদিন কোমরের পেছনে জটিল এক চোটে ভুগছেন তিনি। জুলাইয়ে বিসিবি সিদ্ধান্ত নিয়েছিল, চোটটা বুঝতে বায়োমেকানিক্যাল পরীক্ষার জন্য তাঁকে পাঠানো হবে দেশের বাইরে। কবে যাবেন এই পরীক্ষা দিতে, সেটি এখনো চূড়ান্ত হয়নি। এই চোট সামলে তিনি খেলে যাচ্ছেন একের পর এক ম্যাচ। এবার হয়তো ফিজিও-চিকিৎসকদের সবুজ সংকেত মিলবে না। সাইফউদ্দিনের চোটের খবর তো নির্বাচকদের অনেক আগ থেকেই জানা। তবুও তাঁকে দলে নেওয়ার যুক্তি হিসেবে নির্বাচক হাবিবুল বললেন,‘ওর ব্যাপারে আমরা বার্তা পেয়েছি পরে। সব স্ক্যান রিপোর্ট এসেছে কাল। যখন দল করতে বসেছি তখন এই রিপোর্টগুলো পাইনি। এ কারণে ১৫ দলে তাকে রেখেছি। কাল আমরা বসে তার ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

সাইফউদ্দিন যদি বাদই পড়েন তবে তাঁর জায়গায় কে আসবেন নাকি ১৪ জনের দল নিয়ে ভারতে যাবে বাংলাদেশ, সেটি অবশ্য এখনই জানা যায়নি।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, নাঈম শেখ।