Thank you for trying Sticky AMP!!

'ম্যাচ শুরু'র আগেই ম্যাচ শেষ!

>
টিকিটের গায়ে লেখা ম্যাচ শুরুর সময়টা আর পরিবর্তন করা যায়নি । ছবি: প্রথম আলো

অগ্রিম টিকিট কাটা কোনো দর্শক যদি কোনো খোঁজখবর না জেনেই সরল মনে ৪টার ম্যাচে মাঠে আসার চিন্তা করেন, কী ধরাটাই না খেয়েছেন! ম্যাচ তো শেষ ম্যাচ শুরুর (আগের সময়ে) আগেই

সিলেটের কোনো দর্শক যদি টিকিটের গায়ে লেখা সময়টা দেখে বাসা থেকে বের হওয়ার পরিকল্পনা করে থাকেন এবং তিনি যদি ওই খবরটা জেনে না থাকেন, নির্ঘাত ধরা খেয়েছেন!

শুরুতে যে সূচিটা দেওয়া হয়েছিল, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল বিকেল ৪টায়। পরে দুই দফায় সময় পরিবর্তন করে বিসিবি। ফ্লাড লাইটের একটা টাওয়ারে সমস্যা থাকায় প্রথমে ২টায়, পরে জানানো হয় ম্যাচ শুরু দুপুর সাড়ে ১২টায়। ম্যাচের সময় না হয় তাৎক্ষণিকভাবে পরিবর্তন করা যায়। কিন্তু টিকিট তো ছাপা হয়ে যায় অনেক আগেই। টিকিটের গায়ে তাই ম্যাচ শুরুর সময় ৪টাই আছে।

অগ্রিম টিকিট কাটা কোনো দর্শক যদি খোঁজখবর না জেনেই সরল মনে ৪টার ম্যাচে মাঠে আসার চিন্তা করেন, কী ধরাটাই না খেয়েছেন! ম্যাচ তো শেষ ম্যাচ শুরুর (আগের সময়ে) এক ঘণ্টা আগেই! কেউ একজন রসিকতা করলেন, চাইলে দুই দল সিরিজের পরের টি-টোয়েন্টিও আজ খেলে ফেলতে পারে! কিংবা বাংলাদেশ অভিমানী সুরে বলতে পারে, এই ম্যাচ আবার খেলব!

ম্যাচ যখন দেখাই হলো না স্কোরকার্ডে একটু চোখ বুলিয়ে নেই, এ ভাবনাতে যদি একবার স্কোরটা দেখেন, তখন হয়তো তিনি খুশিই হবেন। আরে ধ্যাত পয়সা জলে গেলেও, এ জঘন্য ম্যাচ তো দেখতে হয়নি! বড় বাঁচা বেঁচেছি, চোখের জন্য ভীষণ যন্ত্রণদায়ক বাংলাদেশের বাজে ব্যাটিং তো দেখা হয়নি!

আজ প্রেসবক্সে এক সাংবাদিক হন্যে হয়ে একজন দর্শক খুঁজছেন, যিনি খেলা দেখতে আগ্রহী। তাঁর পকেটে অলস একটা টিকিট পড়ে আছে। ঘটনাচক্রে টিকিটটা তাঁর হাতে এসেছে। কিন্তু টিকিট দেওয়ার মানুষ খুঁজে পাচ্ছেন না। টিকিটের জন্য দর্শকদের এত হাহাকার, আজ সকালেও সিলেট স্টেডিয়ামের প্রধান ফটকে কী ভিড়! আর তিনি কিনা টিকিট দেওয়ার লোক খুঁজে পাচ্ছেন না! পাঁচ-ছয়জনকে ‘ট্রাই’ করে অবশেষে একজনকে ‘ম্যানেজ’ করলেন যিনি খেলা দেখতে আগ্রহী। ইনিংস বিরতিতে টিকিট নেওয়ার আগে ওই দর্শক একটু মাঠের খবর জানতে চাইলেন, ‘ভাই, স্কোর কত?’ বাংলাদেশ অলআউট ১২৯ রানে—আকস্মিক টিকিট পেয়ে যতটাই আনন্দিত হয়েছিলেন, বাংলাদেশের স্কোর শুনে ঠিক ততটাই শোকাহত হলেন, ‘জাম ঠ্যালাইয়া আইয়া ই ম্যাচ ফাইতাম না!’

অতঃপর হাজার টাকার টিকিটটা নিক্ষিপ্ত হলো ডাস্টবিনে, যেভাবে বাংলাদেশ আজ পায়ে ঠেলল জয়ের স্বপ্ন!