Thank you for trying Sticky AMP!!

দুই দেশের হয়ে টেস্ট খেলা ১৬তম ক্রিকেটার গ্যারি ব্যালান্স (মাঝে)

যে রেকর্ডে টেস্টেও ১৬তম ব্যালান্স

সাড়ে পাঁচ বছর পর আজ আবারও টেস্ট খেলতে নামলেন গ্যারি ব্যালান্স। তাতে রেকর্ড বইয়ের একটি পাতায় যোগ হলো আরেকটি নাম। যাঁরা দুটি দেশের হয়ে টেস্ট খেলেছেন, তাঁদের জন্যই বরাদ্দ এই পাতা। যে পাতার ১৬তম নাম ইংল্যান্ডের পর জন্মভূমি জিম্বাবুয়ের হয়ে টেস্ট খেলা ব্যালান্সের। ওয়ানডেতে দুটি দেশের প্রতিনিধিত্ব করা ১৬তম খেলোয়াড়ের নামও ব্যালান্স। মজার ব্যাপার, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি দেশের হয়ে খেলা খেলোয়াড়ের সংখ্যাও আপাতত ১৬! ওই তালিকায় অবশ্য নেই ব্যালান্সের নাম। ৩৩ বছর বয়সী ক্রিকেটার যে ক্যারিয়ারের একমাত্র ওয়ানডেটি খেলেছেন গত মাসে জিম্বাবুয়ের হয়েই।

বুলাওয়েতে টেস্টে প্রত্যাবর্তনের দিনে ব্যাটিংয়ের সুযোগ পাননি ব্যালান্স। টসে জিতে যে ব্যাটিং নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিয়ানরাও অবশ্য ৫১ ওভারের বেশি ব্যাট করতে পারেননি। তাতে জিম্বাবুইয়ান বোলারদের কোনো অবদান নেই। বৃষ্টি এসেই হঠাৎ করে থামিয়ে দিয়েছে দিনের খেলা। খেলা বন্ধের আগে কোনো উইকেট হারায়নি ক্যারিবীয়রা, তুলেছে ১১২ রান।

ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংস খেলে অপারজিত আছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার তেজনারায়ণ চন্দরপল

দলটির অধিনায়ক ক্রেইগ ব্রাফেট ও আরেক ওপেনার তেজনারায়ণ চন্দরপল দুজনই অপরাজিত আছেন ৫৫ রান করে। ব্রাফেটের ১৩৮ বলের ইনিংসে চার আছে ২টি। শিবনারায়ণ চন্দরপলের ছেলে তেজনারায়ণ খেলেছেন ১৭০ বল, তবে চার মেরেছেন ৮টি। গত নভেম্বরে টেস্ট অভিষিক্ত তেজের এটিই সর্বোচ্চ ইনিংস। টেস্ট অভিষেকের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫১ রান করেছিলেন ২৬ বছর বয়সী ব্যাটসম্যান।

১৯তম বলে রিচার্ড এনগারাভাকে চার মেরে রানের খাতা খোলা তেজ ৫০তম ওভারে ইনিংসের সপ্তম চারটি মেরেই পেয়ে যান টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। ব্রাফেট ৫০ ছুঁয়েছেন আরও ছয় ওভার আগে।

Also Read: বিশ্বকাপে নিজেদের সামর্থ্য দেখাতে চান নিগাররা

তিন টেস্টের ক্যারিয়ারে দ্বিতীয়বার ব্রাফেটের সঙ্গে শতরানের উদ্বোধনী জুটি গড়লেন তেজনারায়ণ। ওয়েস্ট ইন্ডিজের দশম জুটি হিসেবে টেস্টে প্রথম উইকেটে একাধিক শতরানের জুটি গড়লেন ব্রাফেট ও তেজনারায়ণ।

বুলাওয়েতে সিরিজের প্রথম টেস্টে টেস্ট অভিষেক হয়েছে চারজনের।