Thank you for trying Sticky AMP!!

নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের পর নিউজিল্যান্ড দল

ইউরোপ সফরে নিউজিল্যান্ডের টানা ১০ জয়

আয়ারল্যান্ড সফরে গিয়ে গত ১০ জুলাই সেই যে শুরু করল নিউজিল্যান্ড। আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে তিন সংস্করণ মিলিয়ে এ পর্যন্ত ১০ ম্যাচ খেলে সবগুলোই জিতেছে কিউইরা।

কাল হেগে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডসকে ১৬ রানে হারায় মিচেল স্যান্টনারের দল।

আইরিশদের বিপক্ষে ডাবলিন ও বেলফাস্টে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর স্কটল্যান্ডের বিপক্ষে এডিনবার্গেও টি-টোয়েন্টি ও ওয়ানডে জিতেছে নিউজিল্যান্ড। হেগে ডাচদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অবশ্য বড় সংগ্রহ পায়নি কিউইরা। ৭ উইকেটে ১৪৮ রানে থেমেছে নিউজিল্যান্ডের ইনিংস।

৩৬ বলে ৪৫ রান করেন মার্টিন গাপটিল। পাওয়ার প্লে-র প্রথম ৬ ওভারে বেশি রান তুলতে পারেনি নিউজিল্যান্ড। পরে চাপ সামলে আর বড় সংগ্রহও তুলে নিতে পারেনি। শেষ দিকে জিমি নিশামের ১৭ বলে ৩২ রান নিউজিল্যান্ডকে দেড় শ ছুঁইছুঁই সংগ্রহ এনে দেয়।

অর্ধশতক তুলে নেন বাস দে লিড

তাড়া করতে নেমে ইনিংসের প্রথম ১০ ওভার শেষে জয়ের পথেই ছিল ডাচরা। ৩ উইকেটে ৬২ রান তুলে ফেলেছিল। জয়ের জন্য শেষ ১০ ওভারে দরকার ছিল ৮৭। এখান থেকে যে কাউকে হাল ধরতে হতো। বাস দে লিড ৫৩ বলে ৬৬ রান তুলে সে দায়িত্ব পালন করলেও অন্য প্রান্তে যোগ্য সঙ্গী পাননি। ২ ছক্কা ও ৫ চারে ইনিংসটি সাজিয়ে শেষ ওভারের তৃতীয় বলে আউট হন। দলের আর কেউ ২০ রানের বেশি করতে পারেননি।

শেষ পাঁচ ওভারে গিয়ে একটু চাপে পড়ে গিয়েছিল নেদারল্যান্ডস। হাতে মাত্র ৪ উইকেট রেখে ৬৩ রান দরকার ছিল। ১৭তম ওভারের শেষ বলে দে লিড ছক্কা মেরে অর্ধশতক তুলে নেন। সমীকরণ নেমে আসে ১৮ বলে ৩৯ রানে। কঠিন হলেও অসম্ভব কিছু না।

কিন্তু পরের দুটি ওভারে দুই উইকেট হারিয়ে চাপে পড়া নেদারল্যান্ডস আর ঘুরে দাঁড়াতে পারেনি। নিউজিল্যান্ডের পেসার ব্লেয়ার টিকনার ২৭ রানে ৪ উইকেট নেন। আরেক পেসার বেন সিয়ার্সের শিকার ৩ উইকেট। হেগে আজ দ্বিতীয় ও শেষ ম্যাচ।