Thank you for trying Sticky AMP!!

তামিম ইকবাল ও সাকিব আল হাসান

পিএসএল ড্রাফটে নাম দিলেন সাকিব–তামিম

আগামী বছর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের সাত ক্রিকেটার।

অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে আছেন তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ, লিটন দাস, শেখ মেহেদী হাসান ও ইবাদত হোসেনরা। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখনো পিএসএল ড্রাফটের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি। দলগুলোর খেলোয়াড় বেছে নেওয়ার ড্রাফট অনুষ্ঠানটির সম্ভাব্য তারিখ ১৮ নভেম্বর।

পিএসএলের অষ্টম আসর আয়োজিত হবে ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পর্যন্ত। ছয় দলের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি খেলতে ড্রাফটে নাম দিয়েছেন ২১৪ জন বিদেশি ক্রিকেটার। তবে নাম নিবন্ধনের সুযোগ চলমান থাকায় ড্রাফটে চূড়ান্ত খেলোয়াড়ের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে সংবাদমাধ্যম সামা স্পোর্টস।

Also Read: ‘আইপিএলে ভারতের লাভ অনেক, পিএসএল থেকে পাকিস্তানের ক্রিকেট কী পেল?’

বাংলাদেশ অধিনায়ক সাকিবের নাম আছে সর্বোচ্চ ক্যাটাগরি প্লাটিনামে। টি-টোয়েন্টির বর্তমান শীর্ষ অলরাউন্ডারের সঙ্গে একই ক্যাটাগরিতে আছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা, দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, ইংল্যান্ডের ডেভিড ম্যালান ও রিস টপলি এবং ওয়েস্ট ইন্ডিজের ওডিন স্মিথরা।

ডায়মন্ড ক্যাটাগরিতে আছে ৭৬ ক্রিকেটার, বাংলাদেশের ছয়জন। তাঁরা হচ্ছেন তামিম, মাহমুদ উল্লাহ, লিটন, তাসকিন, এবাদত ও মেহেদী। কোন দল কোন ক্যাটাগরির কতজন ক্রিকেটার নিতে পারবে, তা এখনো চূড়ান্ত হয়নি।

Also Read: ইতিহাসে সবচেয়ে বেশি ব্যবসা করল পিএসএল

এখনো দল বদল চলছে। আজই যেমন টুইট করে লাহোর কালান্দার্স ছাড়ার ঘোষণা দিয়েছেন মোহাম্মদ হাফিজ। চার বছর ধরে লাহোরের সঙ্গে ছিলেন তিনি। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন লাহোর। গত বছর মুলতান সুলতানসকে হারিয়ে নিজেদের প্রথম পিএসএল শিরোপা জেতে তারা।

পিএসএল অষ্টম আসরের ড্রাফট তালিকায় অন্যদের মধ্যে আছেন জেসন রয়, ক্রেইগ ওভারটন, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, জনসন চার্লস, সিকান্দার রাজা, ধনঞ্জয়া ডি সিলভা, ক্রেগ আরভিনরা।

Also Read: সাকিব–কোহলির ‘নো’ বলের সেই মুহূর্ত নিয়ে যা বললেন ওয়াসিম–ওয়াকার