Thank you for trying Sticky AMP!!

অনূর্ধ্ব-১৮ ফুটবলে বড়দের 'ফার্স্ট বয়' ও 'লাস্ট বয়ের' লড়াই

শিরোপার লড়াইয়ে আজ আবাহনী ও ফরাশগঞ্জ। প্রথম আলো ফাইল ছবি
>

• অনূর্ধ্ব-১৮ ক্লাব ফুটবলের শিরোপা লড়াইয়ে মাঠে নামবে আবাহনী ও ফরাশগঞ্জ
• বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলাটি শুরু হবে বিকেল সাড়ে চারটায়

প্রিমিয়ার লিগ ফুটবলে এবারও চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। আর তলানিতে থেকে অবনমন হয়েছে ফরাশগঞ্জের। অথচ অনূর্ধ্ব-১৮ ক্লাব ফুটবলের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে এ দুটি দলই। এ যেন ছোট মঞ্চে বড়দের ‘ফার্স্ট বয়’ ও ‘লাস্ট বয়ের’ লড়াই।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আবাহনীকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল ফরাশগঞ্জ। ম্যাচ হেরে ফরাশগঞ্জের এক খেলোয়াড়ের বিপক্ষে বয়স চুরির অভিযোগ এনেছিল তারা। অভিযোগ প্রমাণিত হওয়ায় ম্যাচে ৩-০ গোলে জয়ী হিসেবে ঘোষণা করা হয় আবাহনীর নাম। টুর্নামেন্টের শিরোপা লড়াইয়ে এবার সে দুটি দলই। ফলে বাড়তি রোমাঞ্চ ছড়াচ্ছেই।

আবাহনী নামে–ভারে অনেক বড় হলেও ছোটদের ফুটবলে কোনো দলই ফেবারিট নয়। আবার দুটি দলই ফাইনালে নাম লিখিয়েছে টাইব্রেকারে জিতে। ফলে ফাইনালে হতে যাচ্ছে উন্মুক্ত এক শিরোপার লড়াই।

ঘরোয়া ফুটবলের ফাইনালে খেলা আবাহনীর অভ্যাসই বলা চলে। তবে যুবাদের জন্য এটি নতুন অভিজ্ঞতা। তারুণ্যের শক্তিতে আজ জিততে মরিয়া আবাহনী। আর ফরাশগঞ্জের সামনে অপেক্ষা করছে প্রায় সাত বছরের শিরোপাখরা কাটানোর সুযোগ। ২০১১ সালে জেতা স্বাধীনতা কাপই এখন পর্যন্ত ঘরোয়া ফুটবলে ফরাশগঞ্জের একমাত্র ট্রফি। অনেক কষ্টে এগিয়ে চলা পুরান ঢাকার দলটির সামনে আজ দ্বিতীয় ট্রফিটা তোলার সুযোগ। হোক না অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল, তবু তো লালকুঠিতে ট্রফিটি ফিরিয়ে আনতে পারে আনন্দের উপলক্ষ।