Thank you for trying Sticky AMP!!

ইউনাইটেড থেকে ছাঁটাই হলেন মরিনহো

মরিনহোকে আর রাখল না ম্যানচেস্টার ইউনাইটেড।ছবি: এএফপি
>এই মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের অবস্থা বিশেষ সুবিধার না। লিগে ষষ্ঠ অবস্থানে থাকা ইউনাইটেড সেদিন চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের কাছে বিধ্বস্ত হয়েছে ৩-১ গোলে। ক্লাবের এই বাজে অবস্থায় কোচ হোসে মরিনহোকে ছাঁটাই করল ম্যানচেস্টার ইউনাইটেড।

দলের অবস্থা একদম ভালো ছিল না। ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাব, যাদের লক্ষ্যই থাকে সম্ভাব্য সকল শিরোপা জেতা, মরিনহোর অধীনে দলটি যেন নিজেকে আরও বেশি হারিয়ে খুঁজছিল। কদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের কাছে হেরে যেন ষোলোকলা পূর্ণ হয়েছে ইউনাইটেডের। লিগে ষষ্ঠ অবস্থানে খাবি খেতে থাকা দলটির কোচ হিসেবে হোসে মরিনহোকে রেখে দেওয়ার আর কোনো যৌক্তিকতা খুঁজে পেল না ম্যানচেস্টার ইউনাইটেড। মরিনহোকে কোচ পদ থেকে ছাঁটাই করেছে ক্লাবটি। ক্লাবের অফিশিয়াল ওয়েবসাইটে খবরটি নিশ্চিত করেছে ইউনাইটেড।

মরিনহোকে ছাঁটাই করে এখনই পাকাপাকিভাবে অন্য কোনো কোচ নিয়োগ দিতে চাচ্ছে না ইউনাইটেড। নির্ভরযোগ্য সূত্রের খবর, এই মৌসুমে বাকি সময়ের জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ইউনাইটেডেরই সাবেক ইংলিশ মিডফিল্ডার মাইকেল ক্যারিককে। এই মৌসুম শেষ হলে পাকাপাকিভাবে অন্য কোচ নিয়োগ দেবে দলটি। নতুন পূর্ণাঙ্গ ম্যানেজার নিযুক্ত হওয়ার আগ পর্যন্ত ক্যারিকই কাজ চালিয়ে যাবেন।

লিগে শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্ট পিছিয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড, চ্যাম্পিয়নস লিগেও কোনোভাবে উঠেছে দ্বিতীয় রাউন্ডে। সবচেয়ে বড় সমস্যা দেখা গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের খেলার ধরনে। মরিনহোর অধীনে অ্যালেক্সিস স্যানচেজ, রোমেলু লুকাকু, মার্কাস রাশফোর্ড, পল পগবার মত খেলোয়াড়রা ঠিকমতো মেলেই ধরতে পারছেন না নিজেদের। আবার নিজের খেলোয়াড়দের সঙ্গে প্রায়ই ঝামেলায় জড়িয়ে শিরোনাম হয়েছেন তিনি। পগবা, মার্সিয়াল, স্যানচেজ, লুক শ - প্রমুখ খেলোয়াড়দের সঙ্গে বেশ কয়েকবার বাগ্‌বিতণ্ডা হয়েছে তাঁর। মনোমালিন্য হয়েছে ক্লাবের ভাইস চেয়ারম্যান এড উডওয়ার্ডের সঙ্গেও। এই মৌসুমের শুরুতে টোবি অল্ডারভেইরেল্ড, ডিয়েগো গোডিন, কালিদু কোলিবালি, জেরোম বোয়াটেং এর মত খেলোয়াড়কে দলে আনতে চাইলেও ভাইস চেয়ারম্যানের সঙ্গে বিরোধে জড়িয়ে তাদের ক্লাবে আনতে পারেননি মরিনহো। আর এসব ভুলগুলোরই মাশুল দিলেন মরিনহো।