Thank you for trying Sticky AMP!!

এবার তো হেরেই গেল রিয়াল মাদ্রিদ

>
চ্যাম্পিয়নস লিগ, এল ক্লাসিকোর আগে রিয়ালের এমন হোঁচট খাওয়া ভাবিয়ে তুলছে খেলোয়াড়-সমর্থকদের। ছবি: এএফপি

লা লিগায় লেভান্তের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের একমাত্র গোলটি করেছেন লুইস মোরালেস নোগালেস।

সেল্টার সঙ্গে ড্র করে লিগে জয়রথ থেমেছিল রিয়ালের। সেই জয়রথ এখন উল্টো পথে হাঁটা ধরল লেভান্তের বিপক্ষে ১-০ গোলের হার দিয়ে। নয় বছরে এই প্রথম রিয়াল মাদ্রিদকে নিজেদের মাঠে হারাতে পারল লেভান্তে। আর মৌসুমে এ নিয়ে দ্বিতীয়বারের মতো পরাজয় বরণ করল স্প্যানিশ জায়ান্টরা। গেল অক্টোবরের পর এটি রিয়ালের প্রথম পরাজয়। অক্টোবরে জিদান–শিষ্যরা চলতি মৌসুমে লিগে প্রথমবারের মতো হেরেছিল মায়োর্কোর বিপক্ষে (১-০)।

আজকের ম্যাচে লেভান্তের মাঠে ম্যাচের শুরু থেকে আধিপত্য ছিল রিয়াল মাদ্রিদেরই। বলের দখল, আক্রমণ, গোলমুখে শট সবকিছুতে এগিয়ে রিয়াল। তবু প্রতিপক্ষের জালে একটি বারের জন্যও বল জড়াতে পারল না হ্যাজার্ড-বেনজেমারা! উল্টো, ম্যাচ শেষ হওয়ার মিনিট দশেক আগে গোল হজম করে পরাজয়ের তিক্ত স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়। একের পর এক গোলের সুযোগ হাতছাড়া করা, গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে না পারার খেসারত শেষতক পরজয় দিয়েই দিল রিয়াল মাদ্রিদ।

পুরো ম্যাচে গোলমুখে রিয়ালের নেওয়া ১৯টি শটের ৭টি শটের লক্ষ্য ঠিকঠাক ছিল। তবে এই ৭টি শটের ১টিও জালে জড়ায়নি। ম্যাচে সব মিলিয়ে লেভান্তে শট নিয়েছে ৮টি যার ২টি শট লক্ষ্যে ছিল। এর ১টিই আবার গোলে পরিণত করল স্বাগতিকেরা।


ম্যাচের ৭৯তম মিনিটে সতীর্থ খেলোয়াড়ের বাড়ানো বল জোরালো শটে জালে জড়ান লুইস মোরালেস নোগালেস। গোল হজমের মিনিট দু-এক পরই সমতায় ফেরার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন বেনজেমা।


এর আগের ম্যাচে দুর্দান্ত জয় দিয়ে টেবিলের শীর্ষে ওঠা বার্সেলোনা তাদের জায়গা ধরে রাখল। ২ পয়েন্ট পিছিয়ে টেবিলের দুইয়ে থাকা রিয়ালের সংগ্রহ ৫৩ পয়েন্ট।

সামনেই চ্যাম্পিয়নস লিগের ম্যাচ; রয়েছে এল ক্লাসিকোও। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে রিয়ালের এমন পরাজয় সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ ফেলছে নিশ্চিতভাবেই। রিয়াল ঘুরে দাঁড়াবে, সমর্থকদের এমন প্রত্যাশা নিশ্চয়ই পূরণ করবেন জিদান–শিষ্যরা।