Thank you for trying Sticky AMP!!

করোনাভাইরাসকে বুড়ো আঙুল দেখাচ্ছেন নেইমার

কিছুতেই নিষেধ মানছেন না নেইমার। ছবি: এএফপি
>

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর একমাত্র উপায়, গৃহবন্দী থাকা। কিন্তু তা মানতে নেইমারের বয়েই গেছে!

কারওর সঙ্গে দেখা সাক্ষাৎ করতে মানা। কাছাকাছি যাওয়া মানা। সংস্পর্শে আসা মানা। তবেই হার মানবে করোনাভাইরাস। গত কয়েক দিন ধরে বিশ্বে সবচেয়ে বেশি চর্চিত বাক্য বোধ হয় এগুলোই। তা সত্ত্বেও নেইমারের কানে হয়তো এসব করোনা-সতর্কতা ঢোকেনি, না হয় জেনেও পাত্তা দিচ্ছেন না এই তারকা। দ্বিতীয়টা হওয়ার সম্ভাবনাই বেশি।

পিএসজির এই ব্রাজিলিয়ান তারকা সেদিন সকল বাধা নিষেধ উপেক্ষা করে বন্ধুদের সঙ্গে সময় কাটিয়েছেন, আনন্দ-উল্লাস করেছেন। সূর্যস্নানে মেতে উঠেছেন। ভলিবল খেলছেন। আনন্দে কাটানো সেসব মুহূর্তগুলোর ছবি আবার পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

করোনাভাইরাসের প্রভাব ইউরোপে সবচেয়ে বেশি। ফ্রান্সের অবস্থাও বিশেষ ভালো নয়। ওদিকে দক্ষিণ আমেরিকার দেশগুলোর অবস্থা তুলনামূলকভাবে ভালো এ ক্ষেত্রে। তাই করোনা ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ফ্রান্স ছেড়ে ব্রাজিলে চলে এসেছেন নেইমার। অর্থাৎ করোনার সংক্রমণ নিয়ে তিনি যে যথেষ্ট ওয়াকিবহাল, সেটা বলা যায়। কিন্তু বন্ধুদের সঙ্গে সময় উপভোগ করা নেইমারের ওসব ছবি দেখে কে বলবে, করোনাভাইরাসের কারণে ব্রাজিলে ‘আইসোলেশনে’ আছেন নেইমার?

ব্রাজিলেও করোনা পরিস্থিতিও আস্তে আস্তে খারাপ হচ্ছে। প্রায় সাড়ে তিন হাজারের মতো মানুষ আক্রান্ত হয়েছেন এখানে। মারা গেছেন ৯৩ জন। এমন অবস্থায় ব্রাজিল সরকারও সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে। সে হিসেবে নেইমারেরও ঘরে বসে থাকার কথা।

কিন্তু সে নির্দেশ নেইমার মানছেন কোথায়!