Thank you for trying Sticky AMP!!

কাতার থেকে ঢাকায় ফেরার আগেই দুঃসংবাদ শুনতে হলো জামাল ভূঁইয়াকে

কাতারে হোটেলবন্দী করোনায় আক্রান্ত জামাল

কাতারের বিপক্ষে ৪ ডিসেম্বর দোহায় বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচ খেলেছে বাংলাদেশ। সে ম্যাচটি খেলে ব্যক্তিগত কারণে দলের সঙ্গে ঢাকায় ফেরেননি জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

১০ ডিসেম্বর ফেরার কথা ছিল তাঁর। কিন্তু তার আগে নির্ধারিত করোনা পরীক্ষায় করোনা ‘পজিটিভ’ হয়েছেন জামাল। বর্তমানে কাতার ফুটবল অ্যাসোসিয়েশনের অধীনে দোহার হোটেলে কোয়ারেন্টিনে আছেন তিনি।

জামালের করোনায় আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।এদিকে করোনায় আক্রান্ত হওয়ায় জামালের বর্তমান ক্লাব কলকাতা মোহামেডানও বেঁকে বসেছে!

গুঞ্জন উঠেছে, জামালের আর আই লিগ খেলা হচ্ছে না। তাঁর বিকল্প খেলোয়াড়ও খুঁজতে শুরু করেছে কলকাতা মোহামেডান। এই বছরের অক্টোবরেই কলকাতার ঐতিহ্যবাহী দলটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন জামাল।

তাঁর বিকল্প খেলোয়াড় খোঁজার বিষয়টি প্রথম আলোর কাছে স্বীকার করেছেন কলকাতা মোহামেডানের মিডিয়া ম্যানেজার অজয় মজুমদার।

জামালকে ছাড়া এরই মধ্যে আইএফএ শিল্ড খেলছে মোহামেডান। টুর্নামেন্টের ফাইনালেও উঠেছে তারা। আগামী ৯ জানুয়ারি শুরু হবে আই লিগ।

এই সময়ের মধ্যে করোনা থেকে সেরে উঠে অনুশীলন করা ও দলের সঙ্গে মানিয়ে নেওয়াটা কঠিন।

এ বছরের অক্টোবরে কলকাতার ঐতিহ্যবাহী দলটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন জামাল।

কলকাতা থেকে হোয়াটসঅ্যাপে এমনটাই জানিয়েছেন অজয় মজুমদার, ‘করোনায় আক্রান্ত হওয়ায় তাঁকে কাতারে দুই সপ্তাহের কোয়ারেন্টিনে থাকতে হবে। সেখান থেকে ঢাকায় ফেরার ভিসা নেওয়া ছাড়া কোয়ারেন্টিনের বিষয় থাকতে পারে। এ ছাড়া কলকাতায় এলে আবার কোয়ারেন্টিন। এতে অনেক সময় লেগে যাবে। আমাদের কোচ এখনই খেলোয়াড় চাচ্ছেন। তাই দল জামালের বিকল্প ভাবছে। তবে এখনো কোনো কিছু চূড়ান্ত নয়।’

কলকাতা মোহামেডানের সাধারণ সম্পাদক ওয়াসিম আকরামও স্থানীয় গণমাধ্যমকে একই কথা বলেছেন। তাঁর কথাতেই স্পষ্ট, জামালের ব্যাপারে কলকাতার মোহামেডানের ভাবনা।

জামালকে ছাড়া এরই মধ্যে আইএফএ শিল্ড খেলছে মোহামেডান

স্থানীয় এক গণমাধ্যমকে ওয়াসিম আকরাম বলেন, ‘খুবই দুঃখজনক ব্যাপার হবে, যদি জামাল এবার আমাদের হয়ে খেলতে না পারে। এমন পরিস্থিতিতে আমাদের কিছুই করার নেই। প্রকৃতির বিপক্ষে গিয়ে কিছু করতে পারব না। এ বছর না হলে আগামী মৌসুমে আই লিগ অথবা ইএসএলে জামালকে আবার প্রস্তাব দেব। ওর সঙ্গে যে সম্পর্ক হয়েছে, আশা করি সে আমাদের প্রস্তাব প্রত্যাখ্যান করবে না।’

আগামী সোম–মঙ্গলবারের মধ্যে বিষয়টি চূড়ান্ত হবে বলে জানিয়েছেন ওয়াসিম, ‘ওর (জামাল) বিকল্প হিসেবে কাকে নেব, সেটা ঠিক করিনি। সোম বা মঙ্গলবারের মধ্যে একটা সিদ্ধান্তে চলে আসব। আমাদের হাতে তিন-চারজন খেলোয়াড় আছে।’