Thank you for trying Sticky AMP!!

ড্রতেই সন্তুষ্ট থাকতে হলো রোনালদোকে

চেষ্টার কমতি ছিল না, তবু ঘরের মাঠে ড্র নিয়েই সন্তুষ্ট হতে হলো রোনালদোকে। ছবি: এএফপি

মেসির প্রত্যাবর্তন নিয়েই বেশি আলোচনা হয়েছে। তবে তাঁরও যে প্রত্যাবর্তন হচ্ছে, সেটা ভুলতে দেননি ক্রিস্টিয়ানো রোনালদো। প্রত্যাবর্তনের ম্যাচে হার সহ্য করতে হয়েছে মেসিকে। তবে সেটি প্রীতি ম্যাচ। জাতীয় দলের জার্সিতে রোনালদোর প্রত্যাবর্তন ইউরোর বাছাইপর্বের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে। সে ম্যাচে একটা ধাক্কাই খেতে হলো তাঁকে। ঘরের মাঠে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করতে হয়েছে রোনালদোর পর্তুগালকে।

রাশিয়া বিশ্বকাপের পর আজই প্রথম জাতীয় দলে ফেরা। ক্লাবের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা রোনালদো আক্রমণে সঙ্গী হিসেবে পেয়েছেন বার্নার্দো ও আন্দ্রে সিলভাকে। এমন আক্রমণভাগ নিয়েও বেনফিকার মাঠে লিসবনে মাঠভর্তি দর্শকের সামনে গোল করতে পারেননি রোনালদোরা।

দায়টা পুরোপুরি রোনালদোদের নয়। ইউক্রেনের গোলরক্ষক এ ম্যাচের পারফরম্যান্সেই ইউরোপের অনেক বড় ক্লাবের নজরে পড়ে যাবেন। শুধু রোনালদোকেই তিনবার গোলবঞ্চিত করেছেন। প্রথমার্ধে জুভেন্টাস তারকার শট দুবার ঠেকিয়ে দিয়েছেন। দ্বিতীয়ার্ধেও একটি হেড থেকে ইউক্রেনকে বাঁচিয়েছেন পিয়াতেভ, তবে ম্যাচের চুম্বক অংশ হয়ে থাকবে ৫৭ মিনিটের মুহূর্তটি। আন্দ্রে সিলভা ধরেই নিয়েছিলেন গোল পেয়ে গেছেন। কিন্তু অবিশ্বাস্য এক সেভে ইউক্রেনকে আবারও বাঁচিয়ে দিয়েছেন গোলরক্ষক।

আগামী সমবার গ্রুপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে রোনালদোর পর্তুগাল।