Thank you for trying Sticky AMP!!

দুই মাস পর ফিরে টিকলেন চার মিনিট

এত অপেক্ষার পর এমন কিছু কে দেখতে চায়? ছবি: টুইটার

বহু প্রতীক্ষার অবসান হলো কাল। দুই মাস পর টিভি পর্দায় সরাসরি ফুটবল দেখতে পেরেছেন ফুটবলাররা। জার্মান ফুটবলারদের অপেক্ষাটা আরও দীর্ঘ ছিল। ইউরোপের শীর্ষ লিগগুলোর মাঝে খেলা থামানোর সিদ্ধান্তে স্পেন বা ইংল্যান্ডের চেয়েও এগিয়ে ছিল বুন্দেসলিগা। ফলে দুই মাসেরও বেশি সময় পর কাল ফুটবল মাঠে গড়াল জার্মানিতে। প্রতীক্ষার ফল যে সব সময় মিঠে হয় না সেটা প্রমাণ করলেন ডেনিস ডিয়েকমেয়ার্স।

করোনাভাইরাস সংক্রমণের কারণে বুন্দেসলিগা দুইয়ে সর্বশেষ খেলা হয়েছিল ১০ মার্চ। এসভি স্যান্ডহসেনের খেলা ছিল এরও দুদিন আগে। ফলে দুই মাস ৮ দিন পর মাঠে নামার সুযোগ হয়েছিল দলটির ডিফেন্ডার যে সবার আগে খেলা ডিয়েকমেয়ার্সের। বহুদিন পর ফুটবল ফেরার আনন্দে সব ফুটবলারই কাল বেশ উত্তেজিত ছিলেন। আর সেটাই হয়তো কাল হলো তাঁর জন্য।

এরজেবার্জ অয়ের বিপক্ষে ম্যাচের চার মিনিটেই লাল কার্ড দেখেছেন ডিয়েকমেয়ার্স। প্রতিপক্ষ বল নিয়ে নিজেদের ডি-বক্সে ঢুকে পড়ায় 'প্রফেশনাল ফাউল' করেছিলেন ৩০ বছর বয়সী জার্মান ডিফেন্ডার। রেফারি তাই বাধ্য হয়ে পেনাল্টির সঙ্গে সঙ্গে ডিয়েকমেয়ার্সকে লাল কার্ডও দেখিয়েছেন। তাঁর এমন আত্মবিসর্জন দলের কাজে আসেনি। পেনাল্টি থেলে এরজেবার্জকে এগিয়ে দিয়েছেন দিমিত্রি নাজারোভ। পরে স্যান্ডহসেনও ম্যাচটি হেরেছে ৩-১ ব্যবধানে।

ডিয়েকমেয়ার্স অবশ্য চাইলে সান্ত্বনা খুঁজে নিতে পারেন। করোনাভাইরাসের পরের ফুটবলের প্রথম লাল কার্ড দেখার ইতিহাসে তো নাম লেখানো হলো তাঁর!