Thank you for trying Sticky AMP!!

দেশের হয়ে খেলতে গিয়ে ঝুঁকিতে রোনালদো, এমবাপ্পেরা

ইউরোপীয় ফুটবল লিগগুলোতে আপাতত বিরতি চলছে। সময় এখন আন্তর্জাতিক ম্যাচের। আজ রাতেই প্রীতি ম্যাচে (বাংলাদেশ সময়) ইউরোপের বেশ কয়েকটি দল একে অন্যের মুখোমুখি হচ্ছে। পর্তুগাল খেলবে স্পেনের বিপক্ষে, জার্মানি তুরস্কের আর বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স নামবে ইউক্রেনের বিপক্ষে। সামনে আছে ইউরোপীয় নেশনস লিগের খেলা। কিন্তু মাঠে নামার আগেই করোনার আক্রমণে বিপাকে দলগুলো। ইউক্রেনের আট ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। ফ্রান্স ও পর্তুগাল স্কোয়াডেও হানা দিয়েছেন করোনা। ব্যাপার এমন দাঁড়িয়েছে যে আজ ফ্রান্স-ইউক্রেন ম্যাচ বাতিলও করা হতে পারে। ফলে দেশের হয়ে খেলতে গিয়ে করোনার ঝুঁকিতে পড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপ্পেরা।

করোনা–ঝুঁকিতে রোনালদোরা।

ইউক্রেনের কোচ আন্দ্রে শেভচেঙ্কো বেশ বিপদেই পড়ে গেছেন। স্কোয়াডের তিন গোলরক্ষকই করোনা আক্রান্ত হয়েছেন। শাখতার দোনেৎস্কের আন্দ্রি পিয়াতোভের আগেই করোনা ধরা পড়ে। মঙ্গলবার জানা গেছে রিয়াল মাদ্রিদের তরুণ গোলরক্ষক আন্দ্রি লুনিন ও এফসি ওলেকসান্দ্রিয়ার অভিজ্ঞ ইউরি পানকিভও করোনা পজিটিভ। দলে ফিট গোলরক্ষক বলতে আছেন কেবল ডায়নামো কিয়েভের ২৬ বছর বয়সী গোলরক্ষক গিওর্গি বুশান। একজন গোলরক্ষক নিয়ে শেভচেঙ্কো একটি আন্তর্জাতিক ম্যাচে দল নামাবেন কিনা, সেটি নিয়ে প্রশ্ন উঠেছে। এই তিন গোলরক্ষক ছাড়াও ইউক্রেনের আরও পাঁচ খেলোয়াড়ের করোনা পজিটিভ। তাঁরা সবাই শাখতার দোনেৎস্কের খেলোয়াড়।

৮ ফুটবলারের করোনা পজিটিভ। ফ্রান্সের বিপক্ষে আজ ইউক্রেন দল কীভাবে মাঠে নামব, সেটি নিয়ে দুশ্চিন্তায় কোচ আন্দ্রে শেভচেঙ্কো।

দলের এই অবস্থায় ইউক্রেন ফুটবল ফেডারেশনের একজন মুখপাত্র ম্যাচ নিয়ে নিজের সংশয় প্রকাশ করেছেন, ‘আমরা জানি না কীভাবে আমরা মাঠে নামব। পরিস্থিতি খুবই জটিল। এখন দেখি উয়েফা কি সিদ্ধান্ত নেয়।’

ফ্রান্স দল করোনা পজিটিভ হয়েছেন অলিম্পিক লিওঁর ফুটবলার লিওঁ দুবোয়া। আপাতত ২৬ বছর বয়সী এই রাইটব্যাককে সঙ্গনিরোধে থাকতে হচ্ছে। তিনি আজ ইউক্রেনের বিপক্ষে ম্যাচটি তো খেলতে পারছেন-ই না, মিস করবেন রোববার নেশনস লিগ পর্তুগালের বিপক্ষে লড়াই। ১৪ অক্টোবর নেশন লিগেই ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচটিও মিস হতে যাচ্ছে তাঁর। দেশের হয়ে এখনো পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছেন দুবোয়া।

পর্তুগালে করোনার শিকার ডিফেন্ডার হোসে ফন্তে। পর্তুগিজ ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছেন ফন্তে আজ স্পেনের বিপক্ষে ম্যাচটি খেলতে পারবেন না। তিনি এ মুহূর্তে কোয়ারেন্টিনে আছেন।

ফ্রান্স দলের লিওঁ দুবোয়া করোনা পজিটিভ

গতকাল লিভারপুল ফুটবলার জেরদান শাকিরির করোনা পজিটিভ হওয়ার খবর প্রকাশিত হয়। তিনি লিভারপুলের তৃতীয় ফুটবলার যিনি এ মুহূর্তে করোনা আক্রান্ত। সাদিও মানে আর থিয়াগো আলকানতারাও করোনা পজিটিভ হয়েছেন। সুইস জাতীয় দলের স্কোয়াডে থাকা খেলোয়াড়দের মধ্যে যারা শাকিরির কাছাকাছি এসেছিলেন, তাদের কোয়ারেন্টিনে রাখা হচ্ছে কিনা, সে বিষয়ে অবশ্য বিস্তারিত কিছু জানা যায়নি। বুধবার ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ সুইজারল্যান্ডের।