Thank you for trying Sticky AMP!!

নেইমারদের কোচও এখন চোটে পড়ছেন

নেইমার-এমবাপ্পেদের মতো অসময়ে চোটে পড়েছেন পিএসজির কোচও। ছবি: টুইটার

ইউরোপ জয়ের নেশায় বড় বড় সব তারকাকে এনে হাজির করেছে পিএসজি। নেইমার, এমবাপ্পে, ইকার্দি, ডি মারিয়া থেকে শুরু করে থিয়াগো সিলভা, কেইলর নাভাস। মাঠের প্রায় সব প্রান্তে বিশ্বমানের খেলোয়াড়। কিন্তু প্রতি মৌসুমেই চোট হানা দেয় এ দলের ক্যাম্পে। কখনো নেইমার, কখনো কাভানি, কখনো বা এমবাপ্পেকে বসে থাকতে হয় গ্যালারিতে। তাই বলে কোচকেও হারাতে হবে চোটের কাছে?

না, আগামী বুধবার আতালান্তার বিপক্ষে ডাগআউটেই থাকবেন টমাস টুখেল। তবে ম্যাচের জটিল পরিস্থিতিতে উত্তেজিত হয়ে লাফঝাপ দেওয়া চলবে না। পরশু রাতে দলের অনুশীলন পরিচালনা করার সময় অ্যাঙ্কেলে চোট পেয়েছেন টুখেল, সে সঙ্গে পায়ের একটা হারও ভেঙে গেছে। গতকাল পিএসজি কৌতুহল জাগানো এক বিবৃতিতে জানিয়েছে, ‘খেলার এক সেশনে গতকাল রাতে (পরশু) টমাস টুখেলের বাঁ অ্যাঙ্কেল মচকে গেছে, পঞ্চম মেটাটারসালে (পায়ের পাতার হাড়) চিড় ধরা পড়েছে।’

এমন চোট অবশ্য লিসবনে আতালান্তার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ম্যাচটিতে ডাগআউটে থাকতে বাধার কারণ হবে না টুখেলের জন্য। কিন্তু দলের মূল তারকাদের একজন এমবাপ্পের জন্য এটা বলা যাচ্ছে না। গত ২৪ জুলাই ফ্রেঞ্চ কাপ ফাইনালে চোট পাওয়া এমবাপ্পের তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকার কথা। তাঁকে পাওয়ার আশা তাই ছেড়ে দিয়েছেন টুখেল।

শুধু এমবাপ্পে নন, মাঝমাঠে ভেরাত্তি ও লেফট ব্যাক লেবিন কুরজাওয়াও চোটের কারণে থাকবেন না বলে জানা গেছে। আরেক ডিফেন্ডার থিলো কেহরের কানের হাড়ে চিড় ধরায় বাদ পড়েছেন তিনিও।