Thank you for trying Sticky AMP!!

নেইমারের আলো কেড়ে নিচ্ছেন এমবাপ্পে

নেইমার আবারও দুর্দান্ত পিএসজির হয়ে।

কয়েক দিন আগে নেইমারকে ছাড়াই বার্সেলোনাকে ক্যাম্প ন্যুতে বিশ্বস্ত করে এসেছিলেন এমবাপ্পেরা। গত রাতে এমবাপ্পে আগুনে পুড়েছে ফরাসি লিগের ক্লাব দিজোঁ। জোড়া গোল করেছেন এই স্ট্রাইকার। সঙ্গে ইতালিয়ান স্ট্রাইকার মইস কিন ও পর্তুগিজ মিডফিল্ডার দানিলো পেরেইরার গোল মিলিয়ে পিএসজি পেয়েছে ৪-০ গোলের বড় জয়।

ম্যাচে লেফটব্যাক হিসেবে খেলানো হয়েছিল ফরাসি সেন্টারব্যাক আবদু দিয়ালোকে। লেফটব্যাক হিসেবেও যে তিনি কম যান না, সেটার প্রমাণ দিয়েছেন প্রথম গোলটা মইস কিনকে দিয়ে করিয়ে। আদর্শ লেফটব্যাকের মতো ওপরে উঠে গিয়ে স্ট্রাইকার কিনকে গোলে সহায়তা করে এসেছেন, ইতালিয়ান স্ট্রাইকারের গোল করতে সমস্যা হয়নি মোটেও। ৩১ মিনিটে জার্মান রাইটব্যাক থিলো কেহরারের শট দিজোঁর আলবেনিয়ান মিডফিল্ডার বেরসান্ত সেলিনার হাতে লাগলে পেনাল্টি পায় পিএসজি। সেখান থেকে গোল করে দলকে আরও এগিয়ে দেন এমবাপ্পে।

কয়েক দিন আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন, পিএসজির মূল খেলোয়াড় নেইমার। তিনি শুধু ছোট ভাই হিসেবে নেইমারের লক্ষ্যপূরণে সাহায্য করতে চান। পিএসজিতে নেইমার যেন সর্বাঙ্গীন সফল হন, সে লক্ষ্যে কাজ করে যেতে চান নিঃস্বার্থভাবে। কিন্তু নেইমারের চোটে ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে যেভাবে প্রতিনিয়ত পারফর্ম করে যাচ্ছেন, পিএসজির মূল খেলোয়াড় কী নেইমার না এমবাপ্পে—ধন্দে পড়ে যাওয়া স্বাভাবিক!

এমবাপ্পের আগুনে পুড়ল দিজোঁ

দ্বিতীয়ার্ধে ব্রাজিলিয়ান মিডফিলদার রাফিনহার পাস থেকে বাঁ পায়ের দুর্দান্ত প্লেসমেন্টে নিজের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে। ৮২ মিনিটে জার্মান মিডফিল্ডার ইউলিয়ান ড্রাক্সলারের কর্নারে মাথা ছুঁইয়ে দলের চতুর্থ গোল করেন পর্তুগিজ মিডফিল্ডার দানিলো পেরেইরা।

জোড়া গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় ১৮ গোল নিয়ে সবার ওপরে উঠে গেলেন এমবাপ্পে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ ম্যাচ খেলে ২৩ গোল হয়ে গেল এমবাপ্পের। এই জয় নিয়ে লিগ তালিকায় শীর্ষে থাকা লিলের আরেকটু কাছে চলে এল পিএসজি। ২৬ ম্যাচে ৫৮ পয়েন্ট লিলের, পিএসজি আছে এক পয়েন্ট পিছিয়ে। যদিও একটি ম্যাচ বেশি খেলেছে পিএসজি।