Thank you for trying Sticky AMP!!

নেইমার নন, অ্যালিসন ইউরোপের সেরা ব্রাজিল তারকা

নেইমারকে টপকে গেছেন অ্যালিসন। ছবি : এএফপি

চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ জেতার সুফল পেলেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। প্রতি বছর ইউরোপে খেলা ব্রাজিল তারকাদের মধ্যে সেরা খেলোয়াড়কে সাম্বা ডি‘অর’ পুরস্কারে ভূষিত করা হয়। সে পুরস্কারটাই এবার পেয়েছেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। পুরস্কার পাওয়ার দৌড়ে পিএসজির ব্রাজিল তারকা নেইমার হয়েছেন পঞ্চম।

৩৫.৫৪% ভোট পেয়ে প্রথম হয়েছেন অ্যালিসন। দ্বিতীয় হয়েছেন অ্যালিসনের ক্লাব সতীর্থ তারকা রবার্তো ফিরমিনো। তিনি পেয়েছেন ২৩.৪৮% ভোট। তৃতীয় স্থানে জায়গা পেয়েছেন পিএসজির ডিফেন্ডার থিয়াগো সিলভা (১০.৪৬%)। চতুর্থ হয়েছেন লিভারপুলের আরেক তারকা মিডফিল্ডার ফাবিনহো তাভারেস (৮.০৩%)। মাত্র ৭.৫৭% ভোট পেয়ে পঞ্চম হয়েছেন নেইমার।

>

ইউরোপে সেরা ব্রাজিল তারকা হওয়ার পুরস্কার পেলেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার। এই দৌড়ে পিএসজির ব্রাজিল তারকা নেইমারকে হারিয়েছেন তিনি।

নেইমারের পর এই তালিকায় স্থান পেয়েছেন যথাক্রমে পিএসজির আরেক ডিফেন্ডার মার্কিনহোস, বায়ার্ন মিউনিখের ফিলিপ কুতিনহো ও বার্সেলোনার মিডফিল্ডার আর্থার মেলো।

ইতিহাসের প্রথম গোলরক্ষক হিসেবে এই পুরস্কার পেলেন অ্যালিসন। গত বছর এই পুরস্কার পেয়েছিলেন ফিরমিনো। ২০১৪, ২০১৫ ও ২০১৭ সালে মোট তিন বার এই পুরস্কার গিয়েছিল নেইমারের ঘরে। ২০১৬ সালে জিতেছিলেন কুতিনহো। ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত টানা তিন বার জিতেছিলেন থিয়াগো সিলভা। মাইকন, কাকা আর লুইস ফাবিয়ানো জিতেছেন একবার করে।