Thank you for trying Sticky AMP!!

নেপালের লিগে বাংলাদেশের ফুটবলার

ক্লাব সভাপতির হাত থেকে জার্সি নিচ্ছেন নুরুল করিম। সংগৃহীত ছবি
নেপালের লিগে খেলবেন বাংলাদেশের গোলরক্ষক নুরুল করিম।


দক্ষিণ এশিয়ার ফুটবলারদের জন্য নিজেদের দরজাটা খুলে দিয়েছে নেপাল। নতুন নিয়ম অনুযায়ী তাঁদের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ পর্যায়ের ‘এ’ ডিভিশন লিগে প্রথমবারের মতো চার বিদেশি কোটায় একজন হতে হবে দক্ষিণ এশিয়ান। আর এতে কপাল খুলেছে বাংলাদেশের গোলরক্ষক নুরুল করিমের। ২৬ বছর বয়সী এ গোলরক্ষককে দলভুক্ত করেছে নেপালের ফ্রেন্ডস ক্লাব। ২৯ সেপ্টেম্বর শুরু হবে নেপালের ১৪ দলের ‘এ’ লিগ।

চোটে পড়ে বেশ কয়েক বছর ধরেই আড়ালে ছিলেন চট্টগ্রামের এই গোলরক্ষক। প্রিমিয়ার বা চ্যাম্পিয়নশিপ লিগের কোনো ক্লাবেই জায়গা হচ্ছিল না তাঁর। শেষ পর্যন্ত নেপালের ক্লাবটি দলভুক্ত করেছে তাঁকে। ইতিমধ্যে দলের সঙ্গে শুরু করে দিয়েছে অনুশীলন। তবে এবারই প্রথম নয়। এর আগে ২০১০ সালেও নেপালের লিগে সানকাটার হয়ে খেলেছিলেন এই গোলরক্ষক। সেবার তাঁর সঙ্গে ছিলেন বাংলাদেশের আরেক ফুটবলার মোহাম্মদ আসিফ।

এবার নুরুলকে নেপালে সুযোগটা করে দিয়েছে বাংলাদেশের একটি ফুটবল এজেন্সি। তাঁর উচ্চতা, খেলার ভিডিও ফুটেজ দেখেই ক্লাবটি পছন্দ করে। কয়েক দিন আগে ক্লাবের সভাপতি রাজীব পৌড়িয়াল তাঁর হাতে তুলে দিয়েছেন ক্লাবের ১ নম্বর জার্সি।

বাংলাদেশের ঘরোয়া ফুটবলে নুরুল একসময় খেলেছেন প্রিমিয়ার লিগের ক্লাব বিজেএমসি, ফেনী সকার ও ব্রাদার্সের হয়ে। তবে ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার এই গোলরক্ষক নিয়মিত খেলার সুযোগ পাননি, বেশির ভাগ সময়ই কাটিয়েছেন বেঞ্চে। তবে জাতীয় যুব দলে খেলার অভিজ্ঞতা আছে তাঁর। অনূর্ধ্ব–১৪, ১৬ ও ১৯ জাতীয় দলে খেলেছেন এই গোলরক্ষক।