Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশে বড় পর্দায় এল ক্লাসিকো দেখাবে লা লিগা

>বাংলাদেশে বড় পর্দায় এল ক্লাসিকো। ৫০০০ দর্শক পাবেন এ সুযোগ
বাংলাদেশে প্রথমবারের মতো ভিউ পার্টি আয়োজন করছে লা লিগা। সৌজন্য ছবি

২৬ তারিখ এল ক্লাসিকো হচ্ছে তো?

এ প্রশ্নের উত্তর শুক্রবারেই জানা যাবে। স্বাধীনতাকামী কাতালান নেতাদের জেলে পাঠানো সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েছে বার্সেলোনা অঞ্চল। এমন অবস্থায় ২৬ অক্টোবরে বার্সেলোনার ন্যু ক্যাম্পে ম্যাচটি হওয়ার সম্ভাবনা ক্ষীণ। স্প্যানিশ সরকারও এ ম্যাচ এখন আয়োজন করতে মানা করে দিয়েছে। রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজনের প্রস্তাবে রাজি হয়নি দুই দলের কেউই। ফলে এ মৌসুমের প্রথম এল ক্লাসিকোর সময় নিয়ে প্রশ্ন থাকছেই।

বাংলাদেশের লা লিগা সমর্থকদের এ নিয়ে দুশ্চিন্তা তাই কমানো যাচ্ছে না। এমন সময়েই সুখবরের প্রয়োজন হয় বেশি। আর সুখবরটি হলো প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে এল ক্লাসিকো ভিউ পার্টি। বিশেষ ম্যাচের দিন বড় পর্দায় অনেকটা স্টেডিয়ামের আমেজ সৃষ্টি করার এ ব্যবস্থা ইউরোপিয়ান ফুটবলে খুবই পরিচিত। এমনকি প্রতিবেশী ভারতেও গত কয়েক বছরে এটা দেখা যাচ্ছে। যদি রাজনৈতিক অস্থিরতা স্তিমিত হয়ে যায় এবং লা লিগা নির্ধারিত সময়েই খেলা হওয়ার ব্যবস্থা করতে পারে তবে ঢাকাতে পাঁচ হাজার দর্শক এল ক্লাসিকো দেখতে পারবেন এক সঙ্গে।

লা লিগার তত্ত্বাবধানে এই ভিউ পার্টি দেখা যাবে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির এক্সপো জোনে জায়ান্ট স্ক্রিনে। ঢাকার দর্শকদের সঙ্গে এ উৎসবে যোগ দেবেন সাবেক বার্সেলোনা তারকা ও লা লিগার বিশেষ দূত লুইস গার্সিয়া। লা লিগা ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক হোসে অ্যান্তোনিও চাচাজা ও লা লিগার ভারতীয় প্রতিনিধি গ্যারি উধওয়ানিও উপস্থিত থাকবেন সেদিন। এল ক্লাসিকো ভিউ পার্টিতে বিনা মূল্যে অংশগ্রহণ করতে পারবেন দুই দলের সমর্থকেরা। শুধু এই ওয়েবসাইটে গিয়ে দ্রুত রেজিস্ট্রেশন করে নিতে হবে টিকিট শেষ হয়ে যাওয়ার আগেই।

দক্ষিণ এশিয়ায় লা লিগার জনপ্রিয়তা বাড়াতে সর্বোচ্চ চেষ্টা করছে লা লিগা। গত মৌসুম থেকে দক্ষিণ এশিয়ায় লা লিগার ম্যাচ দেখানো হচ্ছে ফেসবুকে। এর আগে ভারতের মুম্বাই, দিল্লি ও কলকাতায় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের বেশ কয়েকজন সাবেক খেলোয়াড়ের উপস্থিতিতে এল ক্লাসিকো ভিউ পার্টি আয়োজিত হয়েছে। বাংলাদেশেও এল ক্লাসিকো নিয়ে তুমুল আগ্রহই লা লিগাকে এখানে টেনে এনেছে বলে জানালেন চাচাজা, ‘বাংলাদেশ ফুটবলপ্রেমীর দেশ। আমরা এই দেশের ভক্তদের কাছ থেকে অপরিমেয় ভালোবাসা পেয়েছি এবং তাদের ভালোবাসাই আমাদের এই দেশে এনেছে। আমি আশা করি লা লিগা সমর্থকদের জন্য যতটা গুরুত্বপূর্ণ, ততটা এ দেশের জন্যও হয়ে উঠবে।’