Thank you for trying Sticky AMP!!

বার্সায় আসতে চাইলে মুখ ফুটে বলো - নেইমারকে পিকে

পিকে-নেইমারের বন্ধুত্ব আজও অমলিন। ছবি : টুইটার
>নেইমার বার্সেলোনায় আসতে চান কি না, নাকি পিএসজিতেই থেকে যেতে চান, সে ব্যাপারে নেইমারকেই কথা বলতে হবে। বার্সেলোনার বর্ষীয়ান স্প্যানিশ সেন্টারব্যাক জেরার্ড পিকে এটাই মনে করেন।

নেইমারের বার্সেলোনায় আসা-না আসা নিয়ে নাটক কম হচ্ছে না। মুখ ফুটে না বললেও, নিজের কাজকর্মে নেইমার বেশ ভালোভাবেই বুঝিয়ে দিয়েছেন, বার্সেলোনায় ফিরে আসতে চান। কিন্তু এমন জটিল একটা দলবদল করতে চাইলে নেইমারকে নিজেই উদ্যোগী হয়ে কিছু বলতে হবে। না হয় লাভ হবে না। তাই ভবিষ্যৎ নিয়ে নেইমারের কথা বলার এখনই সময়—বলেছেন বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে।

পিকে নিজেও জানেন, নেইমারকে বার্সায় আনার ব্যাপারটা সহজ হবে না, ‘আসলে ব্যাপারটা (নেইমারের দলবদল) অনেক জটিল। সে পিএসজির খেলোয়াড়।’ এ জটিলতা কাটাতে নেইমারকেই উদ্যোগী হতে হবে বলে মনে করেছেন পিকে, ‘আমি অনেক খুশি হব যদি ও আবারও বার্সেলোনায় ফিরে আসে। কিন্তু বার্সায় ও আসতে চায় কি না, এ ব্যাপারটা ওকেই মুখ ফুটে বলতে হবে। হ্যাঁ এটা সত্যি আমাদের সঙ্গে ওর নিয়মিত কথা হয়। কিন্তু আমাদের ব্যক্তিগত কথাবার্তা সংবাদমাধ্যমের সামনে প্রকাশ করতে চাই না। ওকে নিজেই বলতে হবে ও কি চায়। না হয় লাভ হবে না।’

খেলোয়াড় হিসেবে নেইমারের যোগ্যতা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই পিকের, ‘মাঠের ভেতরে ও বাইরে ও অসাধারণ। ও একজন তারকা। ও একজন দুর্দান্ত খেলোয়াড় যে বার্সেলোনার ড্রেসিং রুম, ক্লাব ও শহরটিকে অনেক ভালো জানে। তবে এটাও মানতে হবে ও যদি পিএসজি ছেড়ে আবারও এখানে আসতে চায় এটা অনেক জটিল একটা দলবদল হবে, আর এ জটিলতা কাটাতে ওকেই এগিয়ে আসতে হবে। ওকেই সিদ্ধান্ত নিতে হবে।’

এদিকে প্রিয় বন্ধু নেইমারকে নিয়ে পিকের বলা এ কথাগুলো আবার বার্সেলোনা তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করে গুঞ্জন বাড়িয়ে দিয়েছে। সাধারণত কোনো ক্লাব কোনো খেলোয়াড়কে কিনতে চাইলে সংবাদমাধ্যম তা নিয়ে সরব থাকলেও সেই ক্লাবটি নিজ থেকে কিছু বলে না, যতক্ষণ না পর্যন্ত খেলোয়াড়টি দলে আসছেন। তাই নেইমারের দলবদল নিয়ে পিকের বলা এসব কথা যেন আগুনে আরেকটু ঘি ঢেলে দিল!