Thank you for trying Sticky AMP!!

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি

মেসির সেরা নেইমার, রোনালদোর লেভানডফস্কি

২০২১ সালে ফিফার বর্ষসেরা খেলোয়াড় ২০২১ সালের ‘দ্য বেস্ট’ হয়েছেন রবার্ট লেভানডফস্কি। আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকাজয়ী লিওনেল মেসি ও লিভারপুলের মোহাম্মদ সালাহকে হারিয়ে দ্বিতীয়বারের মতো এই পুরস্কার পেলেন পোল্যান্ডের স্ট্রাইকার লেভানডফস্কি। বিশ্বজুড়ে জাতীয় দলগুলোর কোচ, অধিনায়ক, সাংবাদিক ও ভক্তদের ভোটে টানা দ্বিতীয়বার এই পুরস্কার জিতলেন লেভানডফস্কি।

সমর্থকদের ভোট তো বরাবরই প্রিয় তারকাদের দিকেই যায়। মানুষের আগ্রহ থাকে জাতীয় দলের অধিনায়কের ভূমিকায় থাকা বিভিন্ন ফুটবল তারকা কাদের ভোট দিলেন, সেটা জানার। বিশেষ করে ক্রিস্টিয়ানো রোনালদো, মেসি, লেভানডফস্কি, নেইমাররা কাদের ভোট দিচ্ছেন, সেটা জানার আগ্রহ তো থাকেই। এবারের ভোটেও অস্বাভাবিক কিছু হয়নি। নিজেদের সেরা তিনে মেসি বা রোনালদো চিরপ্রতিদ্বন্দ্বীদের রাখেননি।

এই তিনজন ছিলেন দৌড়ে

এবার কোচ ও অধিনায়কদের চোখে সেরা ছিলেন বায়ার্ন মিউনিখের লেভানডফস্কি। তেমন একজন অধিনায়ক রোনালদো। পর্তুগালের অধিনায়ক হিসেবে নিজের প্রথম ভোটটা তিনি লেভাকেই দিয়েছেন। রোনালদোর চোখে দ্বিতীয় সেরা চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতা মিডফিল্ডার এনগোলো কান্তে। চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ ও ইতালির হয়ে ইউরো জেতা জর্জিনিও রোনালদোর চোখে তৃতীয় সেরা।

টানা দ্বিতীয়বার ফিফার সেরা হলেন লেভানডফস্কি

এদিকে কদিন আগেই ব্যালন ডি’অর জিতেছেন মেসি। তখন মঞ্চে উঠে বলেছেন লেভানডফস্কির ২০২০ সালের পারফরম্যান্সের জন্য ব্যালন ডি’অর পাওয়া উচিত। ২০২১ সালে লেভার পারফরম্যান্সে সম্ভবত সন্তুষ্ট নন মেসি। কারণ, তার চোখে লেভা তো সেরা ননই, এমনকি তিনেও জায়গা পাননি পোলিশ স্ট্রাইকার। মেসির চোখে সেরা নেইমার! দুইয়ে আছেন আরেক পিএসজি সতীর্থ কিলিয়ান এমবাপ্পে। তৃতীয় সেরা হিসেবে রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাকে বেছে নিয়েছেন মেসি।

গতকালও সেরার ট্রফি নিয়ে ঘুমাতে গেছেন লেভানডফস্কি

ওদিকে লেভানডফস্কিও নিজের সেরা হিসেবে মেসিকে বেছে নেননি। তাঁর চোখে সেরা জর্জিনিও। কিন্তু দুই ও তিনে ঠিকই মেসি ও রোনালদোকে রেখেছেন লেভানডফস্কি। তৃতীয় হওয়া সালাহও মিসর অধিনায়ক হিসেবে সেরা বলছেন জর্জিনিওকে। আর দুই ও তিনে রেখেছেন মেসি ও লেভানডফস্কিকে।