Thank you for trying Sticky AMP!!

মেসি-রোনালদোর বুটজোড়া কিনতে চান?

মেসির বুটজোড়া কেনার সুযোগ এসেছে। ছবি: এএফপি
>

ফুটবলের দুষ্প্রাপ্য কিছু সামগ্রীর নিলাম হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে। নিলামে তোলা হবে মেসি-রোনালদোর বুটসহ আরও অনেক কিছু। কী কী সেগুলো? দামই বা কেমন? কীভাবে পাওয়া যাবে সেগুলো? আসুন, দেখে নেওয়া যাক!

নিজের বসার ঘরের আলমারিটায় স্মারক হিসেবে জ্বলজ্বল করবে বিশ্বকাপজয়ী কারোর মেডেল, কিংবা মেসি-রোনালদোর ব্যবহৃত কোনো বুট—ফুটবলপ্রেমী যে কারোর কাছে এটা একটা স্বপ্নের মতো ব্যাপার। সে স্বপ্ন সত্যি করার সুযোগ এসেছে। ফুটবলের দুষ্প্রাপ্য কিছু সামগ্রী নিয়ে এপ্রিলের ২৫ তারিখ লস অ্যাঞ্জেলসে বসছে নিলামের হাট। মেসি রোনালদোর বুটজোড়া থেকে শুরু করে পেলের পাসপোর্ট—সবকিছু পাওয়া যাবে সে নিলামে।

চাইলে আপনিও পেতে পারেন সেসব স্মারক। অনলাইনেই হবে সেই নিলাম। তাই সরাসরি নিলামের জায়গায় উপস্থিত হওয়ার দরকার নেই। এখন প্রশ্ন হলো, কী কী পাওয়া যাচ্ছে এই নিলামে? আর কত টাকার বিনিময়ে এসব স্মারক নিজের করে নিতে পারবেন আপনি?

তিন শতাধিক সামগ্রী এই নিলামে তোলা হচ্ছে। মেসি যে বুটজোড়া পায়ে দিয়ে ক্যারিয়ারের ৫০০তম গোল করেছিলেন, এই নিলাম থেকে চাইলে আপনি সেটা কিনতে পারেন। এই বুটজোড়ার সম্ভাব্য দাম ধরা হচ্ছে বাংলাদেশের টাকায় পাঁচ লাখ টাকা থেকে সাড়ে আট লাখ টাকার মধ্যে। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে প্রথম মাঠে নেমেছিলেন দেপোর্তিভো লা করুনিয়ার বিপক্ষে। সে ম্যাচে তিনি নাইকির যে বুটজোড়া পরেছিলেন, সেই বুটজোড়াও নিলামে উঠছে। বলা হচ্ছে, রোনালদোর বুটজোড়ার দাম হতে পারে পাঁচ থেকে ছয় লাখ টাকা।

মেসি ও রোনালদো ছাড়াও ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের বুটজোড়াও নিলামে উঠছে। পেলের একটা দুষ্প্রাপ্য পাসপোর্টও উঠবে এই নিলামে। এগুলো ছাড়াও ১৯৩০ সালের বিশ্বকাপজয়ী উরুগুয়ে দল, ১৯৯৪ ও ২০০২ সালের বিশ্বকাপজয়ী ব্রাজিল দলের সদস্যরা যে মেডেল পেয়েছিলেন, সে মেডেলগুলোও পাওয়া যাবে এই নিলামে। ১৯৩০ সালে উরুগুয়ের বিশ্বকাপজয়ী দলের সদস্যদের পাওয়া মেডেলগুলোর দাম ধরা হয়েছে ২৬ লাখ থেকে ৩৪ লাখ টাকার মধ্যে। ১৯৯৪ ও ২০০২ বিশ্বকাপে ব্রাজিল দলের পাওয়া মেডেলগুলোরও মোটামুটি একই রকম দাম ধরা হচ্ছে।

এগুলো ছাড়াও জিনেদিন জিদান, ইয়োহান ক্রুইফ, পেলে, গ্যাব্রিয়েল বাতিস্তুতাদের পরা জার্সি বিক্রি করা হবে এখানে।

নিলামে অংশ নিতে চাইলে ২৫ তারিখে ফোন হাতে বসে পড়তে ভুলবেন না যেন!