Thank you for trying Sticky AMP!!

ম্যানচেস্টার সিটি-ব্রাইটন ম্যাচের হাইলাইটস দেখুন

ব্রাইটনকে উড়িয়ে দিয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে ম্যানচেস্টার সিটি। ছবি : এএফপি
>

গতকাল প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। একই সঙ্গে লিভারপুলকে টপকে প্রিমিয়ার লিগের শিরোপাটাও নিশ্চিত করেছে তারা।

প্রিমিয়ার লিগের এই মৌসুমের শেষ দিনে গতকাল বেশ কিছু হিসাব-নিকাশের ওপর নির্ভর করে ছিল ম্যানচেস্টার সিটি, লিভারপুল- দুই দলই। ম্যানচেস্টার সিটি যদি নিজেদের ম্যাচ হারত বা ড্র করত, আর ওদিকে লিভারপুল যদি নিজেদের ম্যাচ জিতত, তাহলে লিভারপুল শিরোপা জিতত। আর নিজেদের ম্যাচটা ঠিক ঠিক জিতে গেলে শিরোপা যেত সিটির ঘরে। সিটি ওসব কঠিন হিসাবের ধার কাছ দিয়েও যায়নি। ব্রাইটনের বিপক্ষে নিজেদের ম্যাচটা জিতেই শিরোপা ঘরে এনেছে তারা, টানা দ্বিতীয়বারের মতো।

ম্যাচের ২৭ মিনিটে গোল করে অঘটনের ইঙ্গিত দেন ব্রাইটনের ইংলিশ স্ট্রাইকার গ্লেন মারে। লিভারপুল সমর্থকদের মনে তখন আশার আলো উঁকিঝুঁকি দিচ্ছে। কোনোভাবে সিটি যদি গোল না করতে পারে তাহলে শিরোপা লিভারপুলের! কিন্তু কিসের কি! পরের মিনিটেই গোল করে দলকে সমতায় ফেরান সিটি স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। ৩৮ মিনিটে দুর্দান্ত এক হেডে দলকে এগিয়ে দেন সিটির ফরাসি ডিফেন্ডার আয়মেরিক লাপোর্তে। দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটে দূরপাল্লার এক শটে গোল করে আলজেরীয় উইঙ্গার রিয়াদ মাহরেজ নিশ্চিত করেন, ব্রাইটন পরে কোনোভাবে একটা গোল দিলেও সিটির জয়ে বাধা হতে পারবে না। ব্রাইটনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোগান। ৪-১ গোলের জয়ের পাশাপাশি প্রিমিয়ার লিগ শিরোপাটা নিশ্চিত করেই মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল।

ম্যাচের হাইলাইটস দেখুন এখানে -