Thank you for trying Sticky AMP!!

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের আমন্ত্রণে ঢাকায় এসেছেন চেলসি ও ঘানার সাবেক কোচ আভরাম গ্রান্ট

যে কারণে ঢাকায় চেলসির সাবেক কোচ আভরাম গ্রান্ট

আজ সকালে চার দিনের সফরে ঢাকায় পা রেখেছেন ইংল্যান্ডের জনপ্রিয় ক্লাব চেলসির সাবেক কোচ আভরাম গ্রান্ট। হঠাৎ ইসরায়েলের এই কোচের ঢাকায় আসার খবরে অনেকেরই প্রশ্ন, জাতীয় দলের দায়িত্ব নেবেন কি না তিনি? এই মুহূর্তে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচের পদটি শূন্য আছে।  

বিশ্ব ফুটবলে এক পরিচিত নাম গ্রান্ট। চেলসি ছাড়াও ইসরায়েল ও ঘানা জাতীয় দলের কোচও ছিলেন তিনি। তাঁর ঢাকায় আসা মূলত বাফুফের আমন্ত্রণে। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন প্রথম আলোকে বলেছেন, ‘আমাদের ফুটবলের সুযোগ–সুবিধা দেখানোর জন্য তাঁকে ঢাকায় আমন্ত্রণ জানিয়েছি। এগুলো দেখে সে আমাদের একটা দিকনির্দেশনা ও পরামর্শ দেবেন।’

আগামী ৮ থেকে ১৭ নভেম্বর শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় প্রাইম মিনিস্টার রাজাপক্ষে চার জাতি টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ। সেই টুর্নামেন্টে ৬৬ বছর বয়সী গ্রান্টকে জাতীয় দলের কোচ হিসেবে দেখার সম্ভাবনা আছে কি না—এম এক প্রশ্নের উত্তরে কাজী সালাউদ্দিন বলেন, ‘শ্রীলঙ্কা সফরে তাঁর জাতীয় দলে কোচ হওয়ার কোনো সম্ভাবনাই নেই। আমাদের খেলোয়াড়দের তো তিনি চেনেনও না।’

চেলসির সাবেক কোচ আভরাম গ্রান্ট

আগামীকাল বাফুফে কার্যনির্বাহী সদস্যদের সঙ্গে বিশেষ এক আলোচনায় বসবেন গ্রান্ট। এ ছাড়া কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাফুফে একাডেমি পরিদর্শন করবেন তিনি। ২৩ অক্টোবর ঢাকা ছাড়ার কথা তাঁর।

২০০৭-০৮ মৌসুমে চেলসির কোচ ছিলেন গ্রান্ট। তাঁর অধীনে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও খেলেছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলটি। এ ছাড়া বিভিন্ন সময়ে ইসরায়েল জাতীয় দলসহ ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ওয়েস্ট হাম, পোর্টসমাউথেরও কোচ ছিলেন। ২০১৪ থেকে ২০১৭—এ তিন বছর তিনি ছিলেন ঘানা জাতীয় ফুটবল দলের কোচ।