Thank you for trying Sticky AMP!!

রোনালদোর চেয়েও দামি নতুন রোনালদো!

গ্রিজমানের ৭ নম্বর জার্সি পরেই খেলবেন ফেলিক্স। ছবিঃ টুইটার
>মৌসুম শেষ হতে না হতেই আঁতোয়ান গ্রিজমান অ্যাটলেটিকো মাদ্রিদ ছাড়ার ঘোষণা দেন। আক্রমণভাগে দলের মূল অস্ত্র গ্রিজমানের শূন্যস্থান পূরণ করতে বেনফিকার কিশোর তারকা জোয়াও ফেলিক্সকে ১২৬ মিলিয়ন ইউরো খরচ করে দলে ভিড়িয়েছে মাদ্রিদ।

অ্যাটলেটিকো ছাড়বেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজমান, আজকের নয়, বেশ কয়েক মৌসুম ধরেই গুঞ্জন চলছে। তবে ২০১৭/১৮ মৌসুমের শেষে ক্লাবের সঙ্গে নতুন চুক্তি করে সব গুঞ্জন ধামাচাপা দেন এই ফরোয়ার্ড। কিন্তু মৌসুম শেষ হতে না হতেই অ্যাটলেটিকো মাদ্রিদের অফিশিয়াল টুইটারে এক ভিডিও বার্তায় গ্রিজমান জানিয়ে দেন, অ্যাটলেটিকো অধ্যায়ের সমাপ্তি টানতে যাচ্ছেন।

দলের প্রধান গোল মেশিনের শূন্যস্থান পূরণ করতে দেরি করেনি অ্যাটলেটিকো। গ্রিজমান ক্লাব ছাড়ার আগেই তরুণ পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সকে চড়া দামে দলে ভিড়িয়েছে অ্যাটলেটিকো। ‘নতুন রোনালদো’কে টানতে ১২৬ মিলিয়ন ইউরো খরচ করছে মাদ্রিদের ক্লাবটি। ক্রিস্টিয়ানো রোনালদোকে কিনতেও এত খরচ করেনি জুভেন্টাস।

বেনফিকা ‘বি’র হয়ে দুই মৌসুম খেলে গত মৌসুমেই বেনফিকার মূল দলের অন্তর্ভুক্ত হন ১৯ বছর বয়সী জোয়াও ফেলিক্স। ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে কমবয়সী ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করেন ফেলিক্স। সেই ম্যাচ দিয়েই মূলত সবার নজরে পর্তুগালের ‘নতুন রোনালদো’। গতিময় ড্রিবলিং আর নিখুঁত ফিনিশিংয়ের মাধ্যমে সবাইকে তাক লাগিয়ে দেন। পর্তুগিজ লিগে ২১ ম্যাচ খেলে ১৫ গোল করেছেন, সঙ্গে ৭টি গোলে সহযোগিতা করে বেনফিকার লিগ শিরোপা জয়ে অবদান রাখেন ফেলিক্স। সদ্য সমাপ্ত উয়েফা ন্যাশনস লিগের সেমিফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে জোয়াও ফেলিক্সের আন্তর্জাতিক অভিষেক হয়।

গতকাল এক বিবৃতিতে অ্যাটলেটিকো মাদ্রিদ কর্তৃপক্ষ জোয়াও ফেলিক্সকে সাইন করার বিষয়টি সংবাদমাধ্যমকে অবহিত করে, ‘ক্লিনিকা ইউনিভার্সিদাদ দো নাভারাতে আজ ফেলিক্সের মেডিকেল সম্পন্ন হয়েছে।’ ফেলিক্সকে ৭ বছরের জন্য চুক্তিভুক্ত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর বেনফিকার বরাতে জানা যায় যে, তাঁকে দলে ভেড়াতে মোট ১২৬ মিলিয়ন ইউরো খরচ করেছে অ্যাটলেটিকো কর্তৃপক্ষ। অবশ্য এই মৌসুমে প্রথম কিস্তিতে বেনফিকাকে ৩০ মিলিয়ন ইউরো দেবে তারা।

ইউরোপিয়ান ফুটবলের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল দলবদলের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফেলিক্সের এই দলবদল। নেইমার, কুতিনহো এবং এমবাপ্পের পরই ফেলিক্স এখন বিশ্বের চতুর্থ দামি ফুটবলার।

গ্রিজমানের কাছ থেকে অ্যাটলেটিকো মাদ্রিদের আক্রমণভাগের ব্যাটন এখন তরুণ জোয়াও ফেলিক্সের হাতে। সেটি বুঝিয়ে দিতেই কিনা অ্যাটলেটিকো কর্তৃপক্ষ গ্রিজমানের ৭ নম্বর জার্সিটি তাঁর গায়েই চড়িয়ে দিল।

বিশ্বের সবচেয়ে দামি পাঁচ ফুটবলার:

নাম

ইউরো (মিলিয়ন)

ক্লাব

সাল

নেইমার

২২২

পিএসজি

২০১৭

ফিলিপে কুতিনহো

১৪৫

বার্সেলোনা

২০১৮

কিলিয়ান এমবাপ্পে

১৩৫

পিএসজি

২০১৮

জোয়াও ফেলিক্স

১২৬

অ্যাটলেটিকো মাদ্রিদ

২০১৯

উসমান ডেমবেলে

১২৫

বার্সেলোনা

২০১৭