Thank you for trying Sticky AMP!!

লিভারপুল হেরেছে, পিএসজিও...

সালাহ-মানেরা আজ কিছুই করতে পারেননি। ছবি: এএফপি
চ্যাম্পিয়নস লিগে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ১-০ গোলে হেরেছে লিভারপুল। ম্যাচের একমাত্র গোলটি করেছেন সাউল নিগুয়েজ। আরেক ম্যাচে পিএসজি ২-১ গোলে হেরেছে ডর্টমুন্ডের বিপক্ষে।

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়তে থাকা লিভারপুলকে মাটিতে টেনে নামিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকো-লিভারপুল আজকের ম্যাচটি অবশ্য উয়েফা চ্যাম্পিয়নস লিগের। চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে অ্যাটলেটিকোর বিপক্ষে লিভারপুল হেরেছে ১-০ গোলের ব্যবধানে।

মাদ্রিদের মাঠে বলের দখল, আক্রমণের দিক থেকে লিভারপুলই এগিয়ে ছিল। প্রথমার্ধে ৭৫ শতাংশ সময় বল ছিল লিভারপুলের দখলেই। কিন্তু লিভারপুলের আক্রমণভাগ গোলমুখে শট নিতে পারেনি বলার মতো একটিও। যে দু-একটি শট সালাহ-মানেরা নিয়েছে সবই হয়েছে বেপথু। উল্টো যে অল্পক্ষণ অ্যাটলেটিকোর খেলোয়াড়দের পায়ে বল ছিল অ্যালিসন দিয়েছেন কঠিন পরীক্ষা। ম্যাচের চতুর্থ মিনিটেই লিভারপুল গোলরক্ষক অ্যালিসনকে বোকা বানিয়ে জটলা থেকে বল জালে জড়ান নিগুয়েজ। মাদ্রিদের স্প্যানিশ এই মিডফিল্ডারের গোলে এগিয়ে যায় স্বাগতিকেরা।

প্রথমার্ধ গোল পরিশোধে ব্যর্থ অতিথিদের দ্বিতীয়ার্ধেও একই হাল। বলের দখল নিয়ে খেলতে থাকা ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের বেশ কটি আক্রমণ স্বাগতিকদের রক্ষণে ভয় ধরিয়েছিল ঠিকই, কাজের কাজ হয়নি। শেষ পর্যন্ত গোলমুখ খুলতে ব্যর্থ হন সালাহ-ফিরমিনো-মানেরা।

চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর আরেক ম্যাচের খবরও অপ্রত্যাশিত। প্রথম লেগের ম্যাচে পিএসজি ২-১ গোলে হেরেছে ডর্টমুন্ডের বিপক্ষে।