Thank you for trying Sticky AMP!!

সাফ ব্যর্থতার তদন্তে সালাউদ্দিন নিজেই!

নিজে নিজেই সাফ-ব্যর্থতার তদন্ত করবেন বাফুফে সভাপতি। ফাইল ছবি
>সাফ চ্যাম্পিয়নশিপে আবারও সেমিফাইনালে উঠতে ব্যর্থ বাংলাদেশ। এ নিয়ে টানা চতুর্থবার। ভালো প্রস্তুতির পরও এই ব্যর্থতা কিছুতেই মেনে নিতে পারছেন না বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। তদন্ত নেমে পড়েছেন তিনি নিজেই।

টানা চারটি সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। এবার ঘরের মাঠের বিদায়টা মেনে নেওয়া যে কারও জন্যই বেশ কষ্টের। মেনে নিতে পারছেন না কাজী সালাউদ্দিনও। তাই ব্যর্থতার কারণ খুঁজতে তদন্তে নেমেছেন বাফুফে সভাপতি।

তদন্ত মানে প্রথাগত কোনো কমিটি গঠন নয়। সালাউদ্দিন সেই দায়িত্ব দিতে চান না কাউকেই। এই তদন্তের দায়িত্ব সালাউদ্দিন নিজেই নিয়েছেন। কাল বাফুফে ভবনে সাংবাদিকদের সে কথাই বললেন সালাউদ্দিন, ‘গোটা বিষয়টি আমি তদন্ত করছি। একাই সব করব। আমি দেখতে চাই কেন বাংলাদেশ দল শেষ পর্যন্ত এভাবে হারল।’

সাফে আবারও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিল বাংলাদেশ। ছবি: প্রথম আলো

দল গঠনে বিতর্ক, গোলরক্ষক সোহেলকে খেলানো নিয়ে নানা জনের নানা কথা। সালাউদ্দিন বলেছেন, একক কোনো বিষয় নয়। ব্যর্থতার সব কারণই বের করতে চান। প্রশ্ন এসেছে, টিম ম্যানেজমেন্টে বদল আসবে কি না। কেউ কেউ বেতনভুক্ত ম্যানেজারের কথা বলছেন। সালাউদ্দিন অবশ্য এসব বিষয়ে এখনই সিদ্ধান্ত নিতে চান না।

এবার সাফে প্রথম দুই ম্যাচ জিতে সেমির পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। শেষ ম্যাচে নেপালের সঙ্গে প্রয়োজন ছিল ড্র। গোলরক্ষক শহিদুল আলম সোহেলের শিশুতোষ ভুলে প্রথমার্ধে ১-০-তে পিছিয়ে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত ম্যাচটি ২-০ গোলে হেরে বিদায় নিতে হয়েছে গ্রুপ পর্ব থেকে।