Thank you for trying Sticky AMP!!

'বহুরূপী' মেসিকে দেখেছেন?

ফোনের দিকে তাকিয়ে মেসি। ছবি: মেইল অনলাইন
>ফুটবল খেলা ছেড়ে মেসি কখনো সংবাদপাঠক, কখনো যোদ্ধা, কখনো আবার ভায়োলিনবাদক! না, অবাক হওয়ার কিছু নেই। বাস্তব জীবন নয়, টিভির পর্দায় এক বিজ্ঞাপনে মেসিকে এভাবেই দেখা গেছে ‘বহুরূপী’ চরিত্রে

ধরুন, বাসায় আরাম করে সোফায় বসে টিভির চ্যানেল বদলাচ্ছেন। হঠাৎ দেখলেন, লিওনেল মেসি সংবাদ পাঠ করছেন! কিংবা ‘ট্রয়’ সিনেমার বীর হেক্টর অথবা ‘গেম অব থ্রোন্স’-এর জন স্নোর চরিত্রে অভিনয় করছেন স্বয়ং মেসি! এমন হলে কেমন হয়?

ফোনের অ্যাপস ব্যবহার করে মেসির ক্যারিকেচার। ছবি: মেইল অনলাইন

নিজের চোখকে বিশ্বাস করতে পারবেন না, তাই তো? ফুটবলপ্রেমীরা তো মেসিকে মাঠে দেখতেই অভ্যস্ত। হলিউডের কোনো এক সিনেমা কিংবা টিভি সিরিজে যোদ্ধার চরিত্রে অভিনয়ে তাঁকে দেখার কথা ভাবতেই কেমন যেন লাগে! মজাটা হলো, এসব ভাবনার মধ্যেই মেসি কখনো হয়ে যাচ্ছেন ‘অ্যাভেঞ্জার্স’ বা ‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি’র কোনো চরিত্র। বাদ যাননি হিন্দি সিরিয়ালের কোনো এক চরিত্রে অভিনয় করা থেকেও। শেরওয়ানি পরা আর্জেন্টাইন এই তারকা নাচছেন হিন্দি গানের তালের সঙ্গে!

সংবাদ পাঠ করছেন মেসি। ছবি: মেইল অনলাইন

এসব দেখে যে কেউ অস্ফুট স্বরে বলে উঠবেন, অসম্ভব! না, টিভিতে এমন কিছু দেখলে ভড়কে যাওয়ার কারণ নেই। বাস্তব জীবনে এসবের কোনো কিছুই হওয়ার সিদ্ধান্ত নেননি মেসি। কাতারভিত্তিক একটি প্রভাবশালী টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠান ‘উরেডু’র ইন্টারনেট প্রচারণায় সম্প্রতি একটি বিজ্ঞাপনে অংশ নিয়েছেন আর্জেন্টাইন তারকা। আর সেই বিজ্ঞাপনে মেসিকে দেখা যায়, সংবাদ উপস্থাপক থেকে শুরু করে ভায়োলিনবাদকসহ বিভিন্ন ভূমিকায়।

আধুনিক রণাঙ্গন পোশাকে যুদ্ধের জন্য প্রস্তুত মেসি। ছবি: মেইল অনলাইন

তবে মেসির সামনে আপাতত বিশ্বকাপে দেশের জয়ে ভূমিকা রাখার চ্যালেঞ্জ। গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১-এ ড্র করে চাপে আছে আর্জেন্টিনা। সেই মেসির পেনাল্টি মিস নিয়েও চলছে ব্যাপক সমালোচনা। আর্জেন্টিনার পরবর্তী ম্যাচে মেসি কি পারবেন এই সমালোচনাকে স্তুতিগাথায় পরিণত করতে? এর জবাব তোলা রইল সময়ের হাতে।

শেরওয়ানি পরে গানের তালে নাচছেন মেসি। ছবি: মেইল অনলাইন

তবে মেসির বিজ্ঞাপন ছাড়ার জন্য বিশ্বকাপ যে খুব ভালো সময়, তা ভালো করেই জানত কাতারের প্রতিষ্ঠানটি। বিজ্ঞাপনটি প্রচারিত হচ্ছে মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা ও দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশে। এ ছাড়া ১ মিনিট ৩৭ সেকেন্ডের বিজ্ঞাপনটি দেখতে পাওয়া যাবে ইউটিউব ও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমেও।

বিজ্ঞাপনের একটি দৃশ্য। ছবি: মেইল অনলাইন