Thank you for trying Sticky AMP!!

লিভারপুলের কোচ হওয়ার দৌড়ে থাকা আর্নে স্লট

স্লটকে কোচ করে আনতে কত টাকা খরচ করছে লিভারপুল

ফেইনুর্ড কোচ আর্নে স্লটের লিভারপুলের কোচ হওয়ার গুঞ্জনটা কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল। অবশেষে সেই গুঞ্জন এখন সত্যি হওয়ার পথে। আগামী মৌসুম থেকে স্লটকে কোচ হিসেবে পাওয়ার ব্যাপারে ঐক্যমতে পৌঁছেছে লিভারপুল ও ফেইনুর্ড।

এ জন্য ফেইনুর্ডকে ক্ষতিপূরণ চুক্তি বাবদ ৯০ লাখ ৪০ হাজার পাউন্ড দেওয়ার ব্যাপারেও সম্মত হয়েছে লিভারপুল, যা তাঁকে সবচেয়ে দামি ডাচ কোচের মর্যাদাও এনে দেবে। স্লটকে পাওয়ার ব্যাপারে ফেইনুর্ডের সঙ্গে লিভারপুলের ঐক্যমত্যে পৌঁছানোর খবরটি নিশ্চিত করেছে বিবিসিসহ একাধিক ইউরোপিয়ান সংবাদমাধ্যম।

Also Read: লিভারপুলের পথে থাকা আর্নে স্লটের ‘আবেদনময়ী’ ফুটবল–দর্শন কেমন

বিবিসি জানিয়েছে, এই অর্থের মধ্যে ৭০ লাখ ৭০ হাজার ফেইনুর্ডকে দেবে লিভারপুল এবং বাকি ১০ লাখ ৭০ হাজার ইউরো শর্তসাপেক্ষে (অ্যাডস–অন) পাওয়ার সুযোগ থাকবে ডাচ ক্লাবটির। এখন স্লটের সঙ্গে ব্যক্তিগত শর্তগুলো চূড়ান্ত করে আনুষ্ঠানিকভাবে তাঁকে নিয়োগ দেওয়ার বিষয়টি ঘোষণা করবে অ্যানফিল্ডের ক্লাবটি। একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, স্লটকে বছরে ৮০ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব দিতে যাচ্ছে লিভারপুল।

গত জানুয়ারিতে আকস্মিকভাবে মৌসুম শেষে লিভারপুল ছাড়ার ঘোষণা দেন ক্লাবের বর্তমান কোচ ইয়ুর্গেন ক্লপ। এর পর থেকেই নতুন কোচের সন্ধানে ছিল ‘অল রেড’রা। শুরুতে বায়ার লেভারকুসেনের হয়ে দারুণ নৈপুণ্য দেখানো জাবি আলোনসোর ক্লপের স্থলাভিষিক্ত হওয়ার জোর গুঞ্জন ছিল। তবে আপাতত লেভারকুসেন না ছাড়ার সিদ্ধান্তের কথা আলোনসো নিজেই জানিয়ে দেন।

ফেইনুর্ডের ডাগআউটে আর্নে স্লট

এরপর আলোচনায় ছিলেন স্পোর্টিং লিসবনের কোচ রুবেন আমোরিম। কিন্তু আমোরিমও একপর্যায়ে দৌড় থেকে ছিটকে যান। এর মধ্যে গত কদিন ধরে ফেইনুর্ড কোচ স্লটের নামও শোনা যাচ্ছিল জোরের সঙ্গে। তিনি নিজেও লিভারপুলের কোচ হওয়ার ইচ্ছা কথা জানান। সাবেক এই ডাচ অ্যাটাকিং মিডফিল্ডার বলেন, ‘আমার কাছে এটা স্পষ্ট যে আমি লিভারপুলে যেতে চাই। এখন ক্লাব দুটি ঐক্যমত্যে পৌঁছাতে পারে কি না, সেদিকেই তাকিয়ে আছি। আমি খুবই আত্মবিশ্বাসী।’

স্লটের এমন মন্তব্যের পর তাঁর লিভারপুলে আসাকে সময়ের ব্যাপার ধরে নিয়েছিলেন অনেকেই। যে ধারাবাহিকতায় এখন সামনে এসেছে চুক্তির খবরও। ২০২১ সালে ফেইনুর্ডের দায়িত্ব নেওয়া স্লট দলটিকে ২০২২–২৩ মৌসুমে ডাচ লিগের শিরোপা এনে দেন। এ মৌসুমে দলকে জিতিয়েছেন ডাচ কাপও। এর মধ্যে শুধু ট্রফি জিতিয়েই নয়, আক্রমণাত্মক ফুটবল খেলেও আলোচনায় এসেছেন ৪৫ বছর বয়সী এ কোচ।

Also Read: ক্লপের উত্তরসূরি হিসেবে এবার স্লটের দিকে চোখ লিভারপুলের

তাঁর ফুটবলীয় কৌশল এরই মধ্যে ‘আবেদনময়ী ফুটবল’ হিসেবেও পরিচিতি পেয়েছে।
স্লটের নিয়োগ প্রক্রিয়ায় যুক্ত না থাকলেও তাঁর ব্যাপারে দারুণ আশাবাদী লিভারপুল বস ক্লপ। ডাচ এ কোচকে নিয়ে ক্লপ বলেছেন, ‘তার দল যেভাবে খেলে, তা আমি পছন্দ করি। আমি যতটুকু শুনেছি, সে দারুণ একজন মানুষ।’