Thank you for trying Sticky AMP!!

জুটি বেঁধে গলফ খেলবেন বার্টি–ডি ভিলিয়ার্স

জুটি বাঁধলেন বার্টি–ডি ভিলিয়ার্স

অ্যাশলি বার্টির সঙ্গে এবি ডি ভিলিয়ার্স! দুজন বেঁধেছেন জুটি। নাহ্, অন্য কিছু ভাবার মতো কিছু নয়! এ দুজন জুটি বেঁধে খেলায় ফিরছেন। টেনিস আর ক্রিকেটের দুই বড় তারকা আনুষ্ঠানিকভাবে অবসর নিয়ে ফেলেছেন যাঁর যাঁর খেলা থেকে। কিন্তু তাঁরা ফিরছেন, নিজেদের খেলার বাইরে অন্য এক খেলায়—গলফে। হ্যাঁ, বার্টি আর ডি ভিলিয়ার্স জুটি বেঁধে খেলবেন গলফ। তাঁরা এমন একটা প্রতিযোগিতায় খেলবেন, যেখানে থাকছেন অলিম্পিক ইতিহাসের সবচেয়ে সফল তারকা সাঁতারু মাইকেল ফেল্‌প্‌সও। এ ছাড়া থাকছেন বক্সিং চ্যাম্পিয়ন অস্কার ডেলা হয়া।

সব ধরনের ক্রিকেট থেকেই আবসর নিয়েছেন এবি ডি ভিলিয়ার্স

গত বছরই ক্রিকেটের সব সংস্করণ থেকে বিদায় নেন ডি ভিলিয়ার্স। ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটটা ঠিকই চালিয়ে যাচ্ছিলেন। গত বছর সেটিও ‘বিদায়’ বলে দেন। এখন তাঁর হাতে অখণ্ড অবসর। তবে মাঠের বাইরে থাকা তাঁর হচ্ছে না।

বার্টিও কিছুদিন আগে হঠাৎ করেই অবসর নেন টেনিস থেকে। মাত্র ২৬ বছর বয়সে তাঁর টেনিস থেকে সরে যাওয়াটা অবাক করেছিল অনেককে। কদিন আগেই অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন তিনি। তিনটি গ্র্যান্ড স্লাম জেতা বার্টি গলফে জুটি বাঁধতে চলেছেন ক্রিকেটের চ্যাম্পিয়ন তারকা ডি ভিলিয়ার্সের সঙ্গে।

২৫ বছর বয়সেই টেনিস ছেড়েছেন তিনবারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন অ্যাশলেই বার্টি

৩৮ বছর বয়সী ডি ভিলিয়ার্স আর ২৬ বছর বয়সী বার্টি খেলবেন আইকনস সিরিজ গলফ ইভেন্টে। সেখানে এ দুজনের প্রতিপক্ষ টিম ইউএস। জুনের ৩০ থেকে জুলাইয়ের পয়লা তারিখ পর্যন্ত জার্সিতে অনুষ্ঠিত হবে গলফের এ ইভেন্ট। টিম ইউএস দলকে নেতৃত্ব দেবেন মাইকেল ফেল্‌স্‌স।

গলফের সতীর্থকে নিয়ে ডি ভিলিয়ার্সের অবশ্য একটা অনুযোগ রয়েছে—কেন তিনি এত তাড়াতাড়ি অবসর নিয়ে নিলেন টেনিস থেকে! এ প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকান সাবেক তারকা ক্রিকেটার বলেছেন, ‘বিষয়টা (বার্টির অবসর) আমার কাছে বেশ অদ্ভুত লেগেছে। কেন তিনি এত তাড়াতাড়ি অবসর নিয়ে নিলেন। তবে আমি মনে করি, নিশ্চয়ই তাঁর সিদ্ধান্তটা তাঁকে মানসিক শান্তি দিয়েছে। যেমনটা আমাকে দিয়েছে আমার অবসরের সিদ্ধান্তটা।’