Thank you for trying Sticky AMP!!

রোমান সরকার ও মাহবুব হোসেন

জার্মানির হকি লিগে খেলতে যাচ্ছেন রোমান–মাহবুব

জার্মানির হকি লিগে আমন্ত্রণ পেয়েছেন জাতীয় হকি দলের দুই খেলোয়াড় রোমান সরকার ও মাহবুব হোসেন। জার্মান লিগে এ দুজন খেলবেন এভি বুবলিনজেন ক্লাবে। ২৩ এপ্রিল ভোরে জার্মানির উদ্দেশে দেশ ছাড়াবেন দুজন।

সদ্য সমাপ্ত প্রিমিয়ার হকি লিগে রোমান খেলেছেন আবাহনীর হয়ে, মাহবুব ঊষা ক্রীড়াচক্রে। এর পাশাপাশি দুজনই নৌবাহিনীর খেলোয়াড়। হকি ফেডারেশন সূত্রে জানা যায়, আগামী জুলাই পর্যন্ত তাঁরা দুজনই জার্মানিতে থাকবেন। লিগ শেষে দেশে ফিরবেন।

Also Read: দুবাই বিমানবন্দরে ২৫ ঘণ্টার অন্য রকম অভিজ্ঞতা শুটিং দলের

রোমান ও মাহবুব—দুজনই খেলেন মধ্যমাঠে। রোমান আন্তর্জাতিক হকিতে দীর্ঘদিন দেশকে প্রতিনিধিত্ব করছেন। ২০১৩ সালে জাতীয় দলে প্রথম সুযোগ পান রোমান, এর পর থেকে ধারাবাহিকভাবেই খেলে যাচ্ছেন। মাহবুব ২০২২ সালে জাতীয় দলে প্রথম খেলার পর এখন নিয়মিত সদস্য।

২০২২ সালে জাতীয় দলে অভিষেক মাহবুবের

দুজনের জন্য এভি বুবলিনজেনের কাছ থেকে আমন্ত্রণপত্র আসে হকি ফেডারেশনের কাছে। এরপর প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে তাঁরা যাচ্ছেন। জার্মান লিগে যাওয়ার কথা এবারের হকি লিগের সর্বোচ্চ গোলদাতা মেরিনার্সের সোহানুর রহমানেরও। তিনি অবশ্য এখন বিমানবাহিনীর হয়ে ভারতে একটি টুর্নামেন্ট খেলতে গেছেন। সেখান থেকে ফিরে জার্মানিতে যেতে পারেন সোহানুরও।

জার্মানিতে খেলতে পেরে উচ্ছ্বসিত রোমান বলেন, ‘এটা আমার জন্য বড় সম্মানের বিষয়। ওখানে গিয়ে ভালো খেলার চেষ্টা করব। এমন একটা অবস্থান তৈরি করতে চাই যেন ভবিষ্যতে জার্মান লিগে আরও বাংলাদেশি হকি খেলোয়াড়ের সুযোগ হয়।’ মাহবুব হোসেনও উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘আমি জার্মানিতে যেন ভালো করতে পারি—এটাই চাই।’

জার্মান লিগে যাওয়ার কথা এবারের হকি লিগের সর্বোচ্চ গোলদাতা মেরিনার্সের সোহানুর রহমানেরও। তিনি অবশ্য এখন বিমানবাহিনীর হয়ে ভারতে একটি টুর্নামেন্ট খেলতে গেছেন।

বাংলাদেশ জাতীয় হকি দলের সাবেক জার্মান কোচ গেরহার্ড পিটারের উদ্যোগে ২০১০ সাল থেকে দেশের বেশ কয়েকজন শীর্ষ হকি খেলোয়াড় এর আগে জার্মান লিগে খেলতে গেছেন। তাঁদের মধ্যে আছেন মাকসুদ আলম, ইমরান হাসান, রাসেল মাহমুদ ও মামুনুর রহমান চয়ন। এ ছাড়া আরও কয়েকজন জার্মান হকির বিভিন্ন স্তরের লিগে খেলেছেন।

Also Read: হকিতে ক্রীড়ামন্ত্রীর হস্তক্ষেপ চাইল মোহামেডান