Thank you for trying Sticky AMP!!

ফাইনালে উঠতে পারেননি বাংলাদেশের সাঁতারু মাহমুদুন্নবী নাহিদ

তুরস্কে সেমিফাইনালে থেমে গেল নাহিদের স্বপ্নযাত্রা

সকালে পুলে নেমে টাইমিং করেছিলেন ৫৬.২০ সেকেন্ড। সন্ধ্যায় টাইমিংয়ের অবনতি, মাহমুদুন্নবী নাহিদ সাঁতার শেষ করলেন ৫৬.৪৫ সেকেন্ড সময় নিয়ে। দিনের শুরুতে ১০০ মিটার বাটারফ্লাইয়ের হিটে দারুণ পারফরম্যান্স করে ইসলামিক সলিডারিটি গেমসের সেমিফাইনালে উঠেছিলেন বাংলাদেশর সাঁতারু। কিন্তু সন্ধ্যায় সেই স্বপ্নযাত্রা থেমে গেল নাহিদের, ফাইনালে ওঠা হলো না। সেমিফাইনালের ১৬ জনের মধ্যে ১৩তম হয়ে সাঁতার শেষ করলেন তিনি।

এমনিতেই বাংলাদেশের সাঁতারুদের আন্তর্জাতিক ইভেন্টে হিটে বাদ পড়ে যাওয়াটাই স্বাভাবিক ঘটনা। তবে এবার ব্যতিক্রম দেখালেন নাহিদ। এর আগে ২০১৪ সালে চীনে অনুষ্ঠিত যুব অলিম্পিক গেমসের ৫০ মিটার ফ্রি স্টাইলে আসিফ রেজা উঠেছিলেন কোয়ার্টার ফাইনালে।

সেমিফাইনালের ১৬ জনের মধ্যে ১৩তম হয়েছেন নাহিদ

সদ্য শেষ হওয়া বার্মিংহাম কমনওয়েলথ গেমসে যদিও প্রত্যাশা মতো পারফরম্যান্স করতে পারেননি নাহিদ। ঢাকা থেকে ইংল্যান্ডে পৌঁছানোর কারণে দীর্ঘ ভ্রমণক্লান্তি ঘিরে ধরেছিল তাঁর। ইংল্যান্ডের অতিরিক্ত ঠান্ডাতেও নিজের স্বাভাবিক টাইমিং করতে পারেননি। বার্মিংহামে নাহিদ অংশ নেন ১০০ মিটার ও ৫০ মিটার বাটারফ্লাইয়ে। সেখানে ১০০ মিটার বাটারফ্লাইয়ে ৫৬ দশমিক ৭৮ সেকেন্ড সময় নিয়েছিলেন নাহিদ। সব মিলিয়ে এই ইভেন্টে হয়েছিলেন ৪৭ জনের মধ্যে ২৬তম।

কিন্তু তুরস্কে আজ প্রথমে পানিতে নেমেই টাইমিং কমিয়েছেন ০.৫৮ সেকেন্ড। কিন্তু সেমিফাইনালে ওঠার পর টাইমিংয়ে আরেকটু উন্নতির বদলে অবনতিই হয়েছে তাঁর। কমনওয়েলথ গেমসে আরেকটি ইভেন্টে ৫০ মিটার বাটারফ্লাইয়ে ২৬.২৫ সেকেন্ড টাইমিং করেছিলেন নাহিদ। এই ইভেন্টে ৫৪ জনের মধ্যে হয়েছিলেন ৪১তম।