Thank you for trying Sticky AMP!!

ভারতে ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে ইংল্যান্ড দলে ভিড়িয়েছে সৌরভ অম্বতকারকে

বিশ্বকাপে ‘বিশেষজ্ঞ’ থ্রোয়ার নিয়োগ দিল ইংল্যান্ড

বিশ্বকাপের মতো টুর্নামেন্টে কোচিং স্টাফে নতুন সদস্য অন্তর্ভুক্তির ব্যাপারটি নতুন নয়। তবে ইংল্যান্ড একটু ভিন্ন ভূমিকার একজনকেই নিয়োগ দিয়েছে। ভারতে ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে দলটি ভিড়িয়েছে সৌরভ অম্বতকারকে। তাঁর পরিচয়, তিনি একজন বিশেষজ্ঞ থ্রোয়ার!

‘দ্য সাইডআর্ম’ নামে পরিচিত যন্ত্র দিয়ে মূলত অনুশীলনে ব্যাটসম্যানদের দিকে বল ছুড়ে মারা হয়। তাতে গতি থাকলেও বোলারদের মতো হাতের ওপর চাপ পড়ে না সেভাবে। নেটে বোলারদের পাশাপাশি কোচিং স্টাফের সদস্যদের হাতেও দেখা যায় সেটি। ইংল্যান্ডের প্রধান কোচ ম্যাথু মট, সহকারী কোচ মার্কাস ট্রেসকোথিক (ব্যাটিং), কার্ল হপকিনসন (ফিল্ডিং), রিচার্ড ডসন (স্পিন বোলিং) ও ডেভিড সেকারের (পেস বোলিং) ওপর সৌরভ চাপ কমাবেন বলে আশা করা হচ্ছে।

Also Read: বিশ্বকাপের আগে আবারও বাংলাদেশ দলে শ্রীধরন শ্রীরাম

অবশ্য সৌরভের আরেকটি দিকও তাঁকে দলে ভেড়ানোর কারণ হতে পারে ইংল্যান্ডের। তিনি বাঁহাতি। তবে কোচিং প্যানেলে থাকা আগের সব সদস্যই ডানহাতি। অন্যদিকে ২০১৯ সালের বিশ্বকাপে বাঁহাতি পেসারদের বিপক্ষে বেশ ভুগেছিলেন ইংলিশ ব্যাটসম্যানরা। এক অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে হারা ম্যাচেই জেসন বেহেনডর্ফ ও মিচেল স্টার্কের বাঁহাতি পেসে ৯ উইকেট খুইয়েছিল ইংল্যান্ড। সব মিলিয়ে অন্য যেকোনো দলের চেয়ে বেশি ২০টি উইকেট হারিয়েছিল তারা। অবশ্য তাদের বিপক্ষে সবচেয়ে বেশি হারে রানও তুলেছিল ইংল্যান্ড।

এবার দলে অবশ্য তিন জন বাঁহাতি পেসার আছেন ইংল্যান্ড দলে। রিস টপলি, ডেভিড উইলির সঙ্গে আছেন স্যাম কারেনও।

ইংল্যান্ডের বাঁহাতি পেসার রিস টপলি

মুম্বাই ও বিদর্ভের হয়ে বয়সভিত্তিক ক্রিকেট খেলা সৌরভ এর আগে কাজ করেছেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, সংযুক্ত আরব আমিরাতের আইএলটি-টোয়েন্টির আবুধাবি নাইট রাইডার্সের হয়ে। ইংল্যান্ড দলের এখনকার ম্যানেজার ওয়েন বেন্টলির সঙ্গে কলকাতায় কাজ করেছেন সৌরভ।

এখনকার চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিশ্বকাপ শুরু হবে প্রথম দিনই—গতবারের রানার্সআপ নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। এর আগে ভারত ও বাংলাদেশের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। ভারতের বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে, বাংলাদেশকে ইংল্যান্ড হারিয়েছে ৪ উইকেটে।

প্রস্তুতি ম্যাচের ভেন্যু গুয়াহাটি থেকে এরই মধ্যে প্রথম ম্যাচের ভেন্যু আহমেদাবাদে পৌঁছে গেছে জস বাটলারের দল।